আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হামাসের সঙ্গে নতুন চুক্তি করতে আলোচনা শুরু ইসরায়েলের

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৮ Dec ২০২৩
  • / পঠিত : ১৮৬ বার

হামাসের সঙ্গে নতুন চুক্তি করতে আলোচনা শুরু ইসরায়েলের

ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার গাজা সিটিতে শুক্রবার তিন জিম্মিকে ‘ভুলে’ হত্যা করেছে ইসরায়েলি সেনারা। এ নিয়ে ব্যাপক সমালোচনা ও বিক্ষোভের পর এবার নতুন করে হামাসের সঙ্গে চুক্তি করতে চায় ইহুদি কর্তৃত্ববাদীরা।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হাতে আটক জিম্মিদের উদ্ধারে নতুন করে আলোচনা শুরু করতে বিক্ষোভকারীরা চাপ প্রয়োগ শুরু করলে এ সিদ্ধান্ত নেয় ইসরায়েলি কর্তৃপক্ষ। সংশ্লিষ্টরা জানিয়েছে, তারা হামাসের সঙ্গে নতুন চুক্তি করতে আবারও আলোচনা শুরু করেছেন।

শনিবার (১৬ ডিসেম্বর) টাইমস অব ইসরায়েল, ওয়াল্লা নিউজসহ বেশ কয়েকটি গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনগুলো বলা হয়েছে, ইসরায়েলি গোয়েন্দা সংস্থার প্রধান ডেভিড বার্নেয়া নতুন চুক্তি করতে কাতারের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুলরহমান আল থানির সঙ্গে বৈঠক করেছেন।
টাইমস অব ইসরায়েল দু’টি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, নতুন চুক্তি করতে বৈঠকটি মাত্র শুরু হয়েছে। নতুন চুক্তির প্রক্রিয়াটি দীর্ঘ, কঠিন ও জটিল হবে।

মোসাদ প্রধান ও কাতারের প্রধানমন্ত্রীর বৈঠকের ব্যাপারে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধান বিল বার্নস ও মিসরের গোয়েন্দামন্ত্রী জেনারেল আব্বাস কামেলকেও জানানো হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba