আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২২ Dec ২০২৩
  • / পঠিত : ১৪১ বার

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তার অবস্থা আগের মতই স্থিতিশীল রয়েছে। তবে আজ দুপুরে একটি পরীক্ষা করা হয়েছে। 

আজ শুক্রবার আরও বেশ কয়েকটি পরীক্ষা করা হবে। দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন। 

এর আগে গতকাল দুপুরের পর থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে চারদিকে এমন একটি খবর ছড়িয়ে পড়ে। চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের উদ্ধৃতি দিয়ে ডা. রফিকুল ইসলাম বলেন, ‘ম্যাডামের’ অবস্থা আগের মতই স্থিতিশীল। তাকে সিসিইউ থেকে কেবিনে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। 
এর আগে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার লিভারে ‘টিপস’ সফলভাবে সম্পন্ন হয়।

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যকৃতে ‘ট্রান্সজুগলার ইন্ট্রাহেপাটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ার মাধ্যমে দুই রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করে দিয়েছেন যুক্তরাষ্ট্র থেকে আসা বিশেষ চিকিৎসকরা।

যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজি বিভাগের অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন ঢাকায় আসেন।

বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন গত ৯ আগস্ট থেকে। গত আড়াই মাসে তাকে কয়েক দফা সিসিইউতে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

৭৯ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, লিভার, কিডনি, ফুসফুস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগের মত জটিল রোগে ভুগছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba