আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নির্বাচনের পর বাংলাদেশ প্রস্তাব দিলে বিবেচনা করবে চীন: রাষ্ট্রদূত

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২২ Dec ২০২৩
  • / পঠিত : ১৩৬ বার

নির্বাচনের পর বাংলাদেশ প্রস্তাব দিলে বিবেচনা করবে চীন: রাষ্ট্রদূত

: নির্বাচনের পর বাংলাদেশ প্রস্তাব দিলে তিস্তা নদী ঘিরে মহাপরিকল্পনা গ্রহণের প্রকল্পে অর্থায়নের বিষয় বিবেচনা করবে চীন। ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এই মন্তব্য করেন। রাষ্ট্রদূত বলেন, নির্বাচনের পর বাংলাদেশ নতুন করে প্রস্তাব দিলে তা বিবেচনার লক্ষ্যে সম্ভাব্যতা যাচাই করা হবে। নির্বাচনের পর চীন-বাংলাদেশ সম্পর্ক আরও জোরদার হবে বলেও মন্তব্য করেন চীনের রাষ্ট্রদূত।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর হোটেল শেরাটনে অনুষ্ঠিত ‘ন্যাশনাল ইমেজ অব চায়না ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এসব মন্তব্য করেন। ঢাকা-বেইজিং রুটে সরাসরি ফ্লাইট আগামী বছর চালু হবে বলেও জানান রাষ্ট্রদূত। পাশাপাশি তিনি বলেন, চীন-বাংলাদেশ শক্তিশালী সম্পর্ক বৈশ্বিক ও আঞ্চলিক উন্নয়ন শান্তিতে ভূমিকা রাখবে। 

প্রধান অতিথির বক্তব্যে চীনের রাষ্ট্রদূত আরও বলেন, দুই প্রতিবেশী দেশের দক্ষ নেতৃত্বে বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধন চিরকাল অটুট থাকবে। দুই দেশের মধ্যে সহযোগিতার একাধিক ক্ষেত্রে অর্থনৈতিক সহযোগিতা নিঃসন্দেহে সবচেয়ে নজরকাড়া।

সেমিনারে বিষয়বস্তুর ওপর গবেষণা ও জরিপ প্রতিবেদনের ফলাফল উপস্থাপন করেন সেন্টার ফর অল্টারনেটিভের নির্বাহী পরিচালক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ইন্সটিটিউট অব পলিসি অ্যান্ড গভর্নেন্সের পরিচালক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এসকে তৌফিক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শাহাব ইনাম খান। ধন্যবাদ জ্ঞাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. আমেনা মহসিন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba