আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

মৃত্যুর পর রোগীকে ঢাকায় রেফার্ড করলেন চিকিৎসক

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২৪ Dec ২০২৩
  • / পঠিত : ১৮৯ বার

মৃত্যুর পর রোগীকে ঢাকায় রেফার্ড করলেন চিকিৎসক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকার প্রো-অ্যাকটিভ হাসপাতালে ভুল চিকিৎসায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে ফারজানা আক্তার (৪০) নামের ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃতের স্বজনরা জানিয়েছেন, আজ ভোর সাড়ে পাঁচটায় ওই গৃহবধূর বুকে ব্যথা উঠলে তারা তাকে প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে যান। সেখানকার ডাক্তাররা ফারজানা হার্টফেল করেছেন জানিয়ে তাৎক্ষণিক দুটি ইনজেকশন দেন। পরে অবস্থার আরও বেগতিক দেখলে কিছুক্ষণ পর রোগীকে আইসিইউতে নিয়ে গিয়ে আরও ১০টি ইনজেকশন দেন। একপর্যায়ে ডাক্তাররা যখন বুঝতে পারেন রোগীর মৃত্যু হয়েছে তখন তাড়াহুড়ো করে রোগীকে ঢাকায় নিয়ে যেতে পরামর্শ দেন। পরে রোগীর সঙ্গে থাকা স্বজনরা দেখতে পান ফারজানা কোনো শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন না। তখন তারা বুঝতে পারেন তার মৃত্যু হয়েছে।

এটিকে হত্যা দাবি করে ওই গৃহবধূর ভাতিজা আনু খান বলেন, হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞেস করেছিলাম কী কী ইনজেকশন দেওয়া হয়েছিল? কিন্তু তারা কোনো উত্তর দেয়নি। এরা এর আগেও অনেকের সঙ্গে এমন ঘটনা ঘটিয়েছে। এই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

ঘটনার সত্যতা জানতে চাইলে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. রাশিদুল ইসলাম জানান, ভুল চিকিৎসায় ওই গৃহবধূর মৃত্যু হয়েছে তা ভুল কথা। কার্ডিয়াক সমস্যা নিয়ে ওই রোগী আজ ভোরে আমাদের হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে মারা যান। তাকে বাঁচাতে আমরা চেষ্টার কোনো ত্রুটি রাখিনি। রাগের বশবর্তী হয়ে হয়তো রোগীর স্বজনরা এখন এই অভিযোগ তুলছেন।

হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, আমাদের কাছে অভিযোগ দেওয়া হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। আমরা মৃতের স্বজনদের সঙ্গে কথা বলেছি মরদেহ ময়নাতদন্ত করার জন্যে। কিন্তু তারা মরদেহ ময়নাতদন্ত করবে না বলে মরদেহ নিয়ে গেছেন।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান বলেন, ভুল চিকিৎসায় মৃত্যু হলে থানায় অভিযোগ দিতে হবে এবং আমাদের বরাবর একটি লিখিত চিঠি পাঠালে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba