আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শৈত্যপ্রবাহ থাকবে আরও দুই দিন আবহাওয়া অফিস

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৪ Jan ২০২৪
  • / পঠিত : ১৮৪ বার

শৈত্যপ্রবাহ থাকবে আরও দুই দিন আবহাওয়া অফিস

: অনবরত ঠাণ্ডা বাতাস ও ঘন কুয়াশার কারণে সারাদেশে দিনের তাপমাত্রা কমেছে। ঢাকাসহ দেশজুড়ে বেড়েছে শীতের অনুভূতি। এর ফলে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে দুর্ভোগে পড়েছেন অসহায় ছিন্নমূল মানুষ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এই পরিস্থিতি আরও অন্তত দুই দিন থাকতে পারে। পূর্বাভাস অনুযায়ী, বুধবার দিবাগত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে অতি ঘন কুয়াশা পড়তে পারে। অতি ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে। অতি ঘন কুয়াশার কারণে দিনে ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানিয়েছেন, উত্তরের তিন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও অন্তত দুই দিন থাকতে পারে। আজ ও আগামীকাল শৈত্যপ্রবাহ থাকতে পারে। আমাদের ধারণা, ঢাকার তাপমাত্রা আপাতত এর চেয়ে বেশি কমবে না।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, ভারতের দিল্লি, উত্তর প্রদেশ, বিহার হয়ে বাংলাদেশের উপর দিয়ে মিয়ানমার পর্যন্ত ঘন কুয়াশার সৃষ্টি হয়েছে। এ ছাড়া আরব সাগর থেকে জলীয় বাষ্প ও কিছু মেঘ বাংলাদেশের দিকে ভেসে আসছে। দিল্লি-উত্তর প্রদেশে বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। যদি বৃষ্টি হয়, তাহলে কুয়াশা কেটে যাবে।

এদিকে বুধবার সকালে পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba