আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যশোরে ৬ আসনের ৪টিতে নতুন মুখ, দুই হেভিওয়েট পরাজিত

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০৯ Jan ২০২৪
  • / পঠিত : ১৭১ বার

যশোরে ৬ আসনের ৪টিতে নতুন মুখ, দুই হেভিওয়েট পরাজিত

যশোরের ৬টি সংসদীয় আসনের চারটিতে নতুন মুখ বিজয়ী হয়েছে। বর্তমান সংসদ সদস্যদের মধ্যে জিতেছেন দুজন এবং দুজন পরাজিত হয়েছেন। আর দুজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেননি। পরাজিত হয়েছেন হেভিওয়েট দুই সংসদ সদস্য।


তারা হলেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।


বিজয়ীরা হলেন, যশোর-১ (শার্শা) আসনে শেখ আফিল উদ্দিন (নৌকা), যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ডা. তৌহিদুজ্জামান তুহিন (নৌকা), যশোর-৩ (সদর) আসনে কাজী নাবিল আহমেদ (নৌকা), যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনে এনামুল হক বাবুল (নৌকা), যশোর-৫ (মণিরামপুর) আসনে ইয়াকুব আলী (স্বতন্ত্র) ও যশোর-৬ (কেশবপুর) আসনে আজিজুল ইসলাম (স্বতন্ত্র)।

রোববার রাত ১০টার দিকে কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।


ঘোষিত ফলাফল অনুযায়ী, যশোর-১ (শার্শা) আসনে নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন এক লাখ ৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আফিল উদ্দিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বেনাপোলের সাবেক মেয়র আশরাফুল আলম লিটন পেয়েছেন ১৯ হাজার ৪৭৭ ভোট। এই আসনের অপর প্রার্থী জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান লাঙ্গল প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৫১ ভোট। যদিও রোববার বেলা ১১টায় স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন ৫৫টি কেন্দ্রে অনিয়ম, পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত ডা. তৌহিদুজ্জামান তুহিন। তিনি পেয়েছেন ১ লাখ ৬ হাজার ৩৫৭ ভোট। তার নিকটতম প্রতি›দ্ব›দ্বী ট্রাক প্রতীকের অ্যাড. মনিরুল ইসলাম মনির পেয়েছেন ৭৫ হাজার ৮৮২ ভোট।


যশোর-৩ সদর আসনে নৌকা প্রতীকের প্রার্থী কাজী নাবিল আহমেদ এমপি পেয়েছেন ১ লাখ ২১ হাজার ৭২০ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ঈগল প্রতীকের প্রার্থী মোহিত কুমার নাথ পেয়েছেন ৬৪ হাজার ৫১১ ভোট।

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসনে আওয়ামী লীগ মনোনীত এনামুল হক বাবুল নৌকা প্রতীক নিয়ে এক লাখ ৮১ হাজার ২৯৫ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির জহুরুল হক লাঙ্গল প্রতীকে ১০ হাজার ৩৪৬ ভোট পেয়েছেন। নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে বর্তমান এমপি স্বতন্ত্র প্রার্থী রণজিৎ কুমার রায় ঈগল প্রতীকে পেয়েছেন ৫৮৬ ভোট।

যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী ঈগল প্রতীকে নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৭৭ হাজার ৪৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য নৌকা প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৪৬৮ ভোট।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম ঈগল প্রতীকে ৪৮ হাজার ৯৪৭ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার নৌকা প্রতীকে পেয়েছেন ৩৯ হাজার ২৬৯ ভোট। এখানে আওয়ামী লীগের আরেক স্বতন্ত্র প্রার্থী এইচ এম আমির হোসেন কাঁচি প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ২০৯ ভোট।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি সংসদীয় আসনে ভোটযুদ্ধে নামেন ৩২ জন প্রার্থী। নৌকার পাশাপাশি স্বতন্ত্র ৮ প্রার্থী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করেন।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba