আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নওগাঁয় ৫ ধান ব্যবসায়ীর দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ১৮ Jan ২০২৪
  • / পঠিত : ১৮১ বার

নওগাঁয় ৫ ধান ব্যবসায়ীর দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা

নওগাঁর অবৈধভাবে ধান মজুতের দায়ে পাঁচ ব্যবসায়ীর দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিয়ামতপুর ও মহাদেবপুর উপজেলায় এ অভিযান পারিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা এ তথ্য জানান।


তিনি জানান, নিয়ামতপুর উপজেলায় বাবু সোনার নামে এক ব্যবসায়ীর গুদামে লাইসেন্সবিহীন ধান মজুতের দায়ে এক লাখ টাকা জরিমানা এবং গোডাউন তালা দেওয়া হয়েছে। এছাড়া বক্কর সোনারের গুদামে অবৈধভাবে ৩০০ মেট্রিক টনের ওপরে ধান মজুত থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে ধান মজুতের দায়ে মাহমুদুল্লাহ নামে আরেক ব্যক্তিন ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


অপরদিকে, মহাদেবপুর উপজেলায় অভিযান চালিয়ে অনুমোদিত ধারণক্ষমতার বেশি মজুত থাকায় তাসলিমা রাইস মিলের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ক্রয়-বিক্রয় রশিদ এবং মজুতের হিসাব সংরক্ষণ না করায় থ্রি-স্টার রাইস মিল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


জেলা প্রশাসক বলেন, যেসব জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে সেসব স্থানের মজুত করা ধান যাতে সঠিকভাবে খোলাবাজারে বিক্রি করা হয় তা নিশ্চিতে এসিল্যান্ড, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা খাদ্য কর্মকর্তা এবং একজন এসআইয়ের সমন্বয়ে টিম করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবেন।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba