আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আজ থেকে সকাল-সন্ধ্যা ছুটবে মেট্রোরেল

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২১ Jan ২০২৪
  • / পঠিত : ১১৬ বার

আজ থেকে সকাল-সন্ধ্যা ছুটবে মেট্রোরেল

:মতিঝিল টু উত্তরা রুটে আজ থেকে সকাল-সন্ধ্যা মেট্রোরেল চলবে। সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলবে মেট্রোরেল। এর আগে বেলা ১১টা পর্যন্ত চলাচল করত।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড’র (ডিএমটিসিএল'র) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক জানান, শনিবার থেকে উত্তরা টু মতিঝিল পর্যন্ত সবকয়টি স্টেশন হয়ে সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। সকাল ৭টা ১০ মি‌নি‌টে উত্তরা উত্তর স্টেশন থে‌কে প্রথম মে‌ট্রো‌রেল ছে‌ড়ে আস‌বে এবং সব শেষ ৮টা ৪০ মি‌নি‌টে ম‌তি‌ঝিল স্টেশন থে‌কে ছে‌ড়ে আস‌বে।

তি‌নি বলেন, সকাল ৭টা ১০ মি‌নিট থে‌কে সকাল সা ড়ে ১১টা পর্যন্ত মি‌নিট পর্যন্ত ‘পিক আওয়ার’ ১০ মি‌নিট পর পর চলাচল কর‌বে মে‌ট্রোরেল। ১১টা ৩১ মি‌নিট হ‌তে বিকেল ৪টা পর্যন্ত ‘অফ পিক আওয়ার’ ১২ মি‌নিট পর পর চলাচল কর‌বে এবং ৪টা ১‌ মি‌নিট হ‌তে রাত ৮টা পর্যন্ত ‘পিক আওয়ার’ ১০‌ মি‌নিট পর পর চলাচল কর‌বে মে‌ট্রোরেল।

তি‌নি ব‌লেন, সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দু’টি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দু’টি সকল মেট্রোরেল স্টেশনে থামবে। এই মেট্রো ট্রেন দু’টিতে শুধু এমআর‌টি বা র্যাদ‌পিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।


উল্লেখ্য, সবশেষ গত ৩১ ডিসেম্বর থেকে মেট্রোরেলের শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশন চালু হয়। এর মাধ্যমে এমআরটি-৬ লাইনের দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত ১৬ স্টেশনই চালু হয়। এতদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগারগাঁও থেকে মতিঝিল অংশে এবং সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল করত।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba