আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি, ভাইভায় ধরা চাকরিপ্রার্থী

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ২৫ Jan ২০২৪
  • / পঠিত : ১৫৬ বার

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি, ভাইভায় ধরা চাকরিপ্রার্থী

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে মৌখিক পরীক্ষা দিতে এসে ‘প্রক্সি’ জালিয়াতিতে ধরা পড়েছেন রোজি আক্তার (২৭) নামের এক চাকরিপ্রার্থী। তার হয়ে লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন আরেকজন।

বুধবার (২৪ জানুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশ নিতে এলে হাতের লেখা মিলিয়ে ওই চাকরিপ্রার্থীর জালিয়াতি ধরা হয়। পরে তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেন নিয়োগ বোর্ডের সদস্যরা।

আটক রোজি আক্তার কুড়িগ্রামের হরিপুর উপজেলার মেদনি সাগর গ্রামের ওবায়দুর রহমানের স্ত্রী।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও নিয়োগ বোর্ডের সদস্য খন্দকার মুনছুর রহমান।

তিনি জানান, গত ৮ ডিসেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন রোজি আক্তার। পরে বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশ নিতে আসেন তিনি। কিন্তু লিখিত পরীক্ষার খাতার সঙ্গে মৌখিক পরীক্ষার সময় হাতের লেখায় গরমিল দেখা দেয়। এরপর জিজ্ঞাসাবাদে তার হয়ে আরেকজনের পরীক্ষা দেওয়ার কথা তিনি স্বীকার করেন।

শিক্ষা কর্মকর্তা আরও বলেন, তার হয়ে যিনি খাতা জমা দিয়ে গেছেন তার সই আর রোজি আক্তারের সইয়ে অমিল থাকায় জালিয়াতির বিষয়টি আরও স্পষ্ট হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ নিউজকে বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিস বাদী হয়ে ওই নারীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba