আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শীত বাড়ার ও বৃষ্টির পূর্বাভাস

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ০৩ Feb ২০২৪
  • / পঠিত : ১৪২ বার

শীত বাড়ার ও বৃষ্টির পূর্বাভাস

: রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি জায়গায় বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে। আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

এছাড়া দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। ফলে শীত বাড়বে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সাতক্ষীরায় ৩৪ মিলিমিটার। এ ছাড়া গোপালগঞ্জে ১৬, বরিশালে ১৪, পটুয়াখালীতে ১৩, খুলনায় ১০, ফরিদপুরে ৪, মোংলায় ৪, মাদারীপুরে ৩, হাতিয়ায় ১ ও চুয়াডাঙ্গায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যশোর, ভোলায় সামান্য বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানী ঢাকার কিছু এলাকায় সামান্য বৃষ্টি হয়েছে, পরিমাণে তা এক মিলিমিটারের কম।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে আজ। এ ছাড়া দেশের অন্যান্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।


দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া নওগাঁর বদলগাছীতে ১১ ডিগ্রি, দিনাজপুরে ১১ দশমিক ৫ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় ১২ দশমিক ২ ডিগ্রি ও সৈয়দপুরে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

দেশের বাকি অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, শনিবারের পর বৃষ্টি ও মেঘ একদম সরে গেলে শীতের অনুভূতি একটু বাড়বে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba