আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ডিবিতে অভিযোগের পর থানায় জিডি তিশার বাবার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১৯ Feb ২০২৪
  • / পঠিত : ১২২ বার

ডিবিতে অভিযোগের পর থানায় জিডি তিশার বাবার

: অবশেষে পুলিশের দ্বারস্থ হলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সিনথিয়া ইসলাম তিশার বাবা সাইফুল ইসলাম। মেয়েকে হত্যার হুমকির অভিযোগে শনিবার মুগদা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। পরদিন রোববার এ সংক্রান্ত অভিযোগ নিয়ে যান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে। 

লিখিত অভিযোগে তিনি বলেন, অপরিচিত মোবাইল নম্বর থেকে কল করে তাকে হুমকি দেওয়া হয়েছে। বাড়াবাড়ি করলে তিশাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। এসব হুমকির পেছনে খন্দকার মুশতাক আহমেদই কাজ করছেন বলে মনে করছেন তিশার বাবা। পুলিশ অভিযোগের তদন্ত শুরু করেছে।

মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী তিশা। খন্দকার মুশতাক ওই কলেজের গভর্নিং বডির সদস্য ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত মুশতাক-তিশাকে নিয়ে সম্প্রতি মুখ খোলেন সাইফুল ইসলাম। তার মেয়েকে মুশতাক বিভিন্নভাবে জিম্মি করেছে বলেও তিনি অভিযোগ করেণ। এরই মধ্যে অজ্ঞাতপরিচয়ে মোবাইল ফোনে কল দিয়ে মেয়েকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান বলেন, ১২ ফেব্রুয়ারি অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তি মোবাইল নম্বর থেকে হোয়াটসঅ্যাপে ফোন করে তিশার বাবা সাইফুল ইসলামকে হুমকি দেন। তার দাবিমতে, ফোনে বলা হয়েছে, বেশি বাড়াবাড়ি করবেন না, বেশি বাড়াবাড়ি করলে আপনার মেয়েকে মেরে ফেলব। জিডির বিষয়টি আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে।

রোববার বিকাল সাড়ে ৪টার দিকে একই বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের কাছে লিখিত অভিযোগ দেন তিশার বাবা সাইফুল। লিখিত অভিযোগে তিনি জানান, ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা ৩৮ মিনিটে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি হোয়াটসঅ্যাপ থেকে ফোন করে বলেন, আপনি কি তিশার আব্বু বলছেন? আমি হ্যাঁ বললে তিনি বলেন, আপনি বেশি বাড়াবাড়ি কইরেন না, বেশি বাড়াবাড়ি করলে আপনার মেয়েকে মেরে ফেলব। সাইফুল আরও জানান, তার মোবাইল ফোনে দুটি নম্বর থেকে রাত ১টা ১৯ ও ১টা ১৫ মিনিটের দিকে কল আসে। গভীর রাতে ঘুমিয়ে যাওয়ায় সকালে উঠে ওই দুই নম্বরের মিসড কল দেখতে পান।

এর আগে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজেদের নিরাপত্তা চাইতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে যান খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা। হত্যার হুমকি পাওয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে খন্দকার মুশতাক জানান, ৯ ফেব্রুয়ারি বাংলা একাডেমি প্রাঙ্গণে একুশে বইমেলায় গেলে কিছু যুবক তাকে ও তার স্ত্রী তিশাকে গালাগালি করেন। আবার বইমেলায় গেলে তাদের গুলি করে হত্যা করা হবে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে হুমকি দেওয়া হয়। এ কারণে তিনি ডিবিতে লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে ডিবি কার্যালয় থেকে বেরিয়ে তিশার বাবা সাইফুল ইসলাম বলেন, খন্দকার মুশতাক আহমেদই নানাভাবে হুমকি দিচ্ছেন। এর আগেও আমাকে হত্যার হুমকি দিয়েছেন। আমার মেয়ে তিশা তার খালাকে ফোন করে বলেছে, খন্দকার মুশতাক নানাজনের সঙ্গে ছবি তুলতে বাধ্য করছেন। সেসব দিয়ে ব্ল্যাকমেইল করা হতে পারে, সেজন্য তিনি এসব করছেন। পাশাপাশি তিশা নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানিয়েছে। 

আমার ধারণা, খন্দকার মুশতাক তার লোকজনকে দিয়ে নানাভাবে আমাকে চাপে রাখার জন্য হুমকিধমকি দিচ্ছেন। (ডিবির অতিরিক্ত কমিশনার) আমাকে আশ্বস্ত করেছেন যে, অভিযোগের সুষ্ঠু তদন্ত হলে থলের বিড়াল বেড়িয়ে আসবে। তিনি বলেন, এরশাদ শিকদারের চেয়েও খারাপ খন্দকার মুশতাক। মতিঝিল এলাকার মানুষ জেনে গেছে সে কতটা খারাপ।

এ বিষয়ে অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, তিশার বাবা সাইফুল ইসলামের অভিযোগের তির খন্দকার মুশতাক আহমেদের দিকে। বাবা হিসাবে সাইফুল ইসলাম যে অভিযোগটি করেছেন, সেটি আমরা খতিয়ে দেখব। আসলে ঘটনা কী, কে এসব করছে। এর আগে তিশা ও মুশতাক আমাদের কাছে একটা লিখিত অভিযোগ দিয়ে গেছেন। দুটো অভিযোগ আমরা একসঙ্গে খতিয়ে দেখব, তারপর বলতে পারব ঘটনা কী, কোত্থেকে এসবের উৎপত্তি।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba