আজঃ সোমবার ২৩-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শিশু-কিশোররাই ২০৪১ এর উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক : স্থানীয় সরকারমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২১ Feb ২০২৪
  • / পঠিত : ৪৪ বার

শিশু-কিশোররাই ২০৪১ এর উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক : স্থানীয় সরকারমন্ত্রী

: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিশু কিশোরদের উপযুক্ত করে আমাদের তৈরি করতে হবে। শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেল ও জাতির পিতার আদর্শের কথাগুলো আমাদের পৌঁছে দিতে হবে। আজকের শিশুরা যাতে আদর্শ নাগরিক হয়ে বড় হয় সেই পরিবেশ আমাদেরকে তৈরি করে দিতে হবে।

তিনি আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‍্যালি, শিশু-কিশোর সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশের যে পথনকশা তৈরি করেছেন সেই পথে উপযুক্ত নাগরিক হতে হলে শিশু-কিশোরদের এখন থেকেই জাতির পিতার আদর্শকে অনুসরণ করতে হবে। একটি উন্নত বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শিশু কিশোররা লেখাপড়া করে জ্ঞানে সমৃদ্ধ হলেই সেই লক্ষ্যমাত্রা অর্জন আমাদের জন্য সহজ হবে।

মন্ত্রী এ সময় বর্তমানে মাদক ও দুর্নীতির করাল গ্রাস থেকে সমাজকে রক্ষা করার জন্য সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, শিশু-কিশোরদের নৈতিক বলে বলিয়ান করে গড়ে তুলতে পারলেই সমাজের অনেক অবক্ষয় থেকে মুক্ত করা সম্ভব।

স্থানীয় সরকারমন্ত্রী এরপরে শিশু কিশোরদের সাথে ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba