আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৭ Mar ২০২৪
  • / পঠিত : ১২২ বার

১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

মাহে রজমানের পবিত্রতা রক্ষায় নিত্যপণ্যের বাজার তদারকির অংশ হিসেবে মাগুরা শহরের একটি ফলের গুদামে অভিযান চালিয়ে মজুতকৃত ১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৬ মার্চ) দুপুরে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভান্ডারের গুদামে এ অভিযান চালানো হয়।


এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাসকে ১ লাখ টাকা জরিমানা করেন।

ইউএনও মিজানুর রহামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভান্ডারের গুদামে এ অভিযান চালানো হয়। সেখানে মজুতকৃত খেজুরের প্রতিটি বস্তায় উৎপাদন ও মেয়াদের তারিখ কালো কালি দিয়ে ভরাট করা ছিল। এগুলো মেয়াদোত্তীর্ণ থাকায় ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাস এই কারচুপির আশ্রয় নিয়েছেন বলে স্বীকার করেছেন।


ফল ব্যবসায়ী ভ্রাম্যমাণ আদালতকে জানিয়েছেন, গত ১৩ মার্চ ২০০ বস্তা খেজুর তিনি যশোর রাসেল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান থেকে প্রতি কেজি ১৬৫ টাকা দরে ক্রয় করেন। প্রায় ১০ লাখ টাকার খেজুর কেনা হয়েছিল। তিনি ইতোমধ্যে মেয়াদোত্তীর্ণ ৮০ বস্তা খেজুর বাজারে বিক্রি করেছেন।

 এই অপরাধে ফল ব্যবসায়ী গৌতম কুমার বিশ্বাসকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba