আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা : ডিএমপি কমিশনার

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২৪ Mar ২০২৪
  • / পঠিত : ৩৪ বার

তৃতীয় লিঙ্গের কেউ চাঁদাবাজি করলে আইনি ব্যবস্থা : ডিএমপি কমিশনার

ডেস্ক : ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছেন, তৃতীয় লিঙ্গের সদস্যদের নামে চাঁদাবাজির অভিযোগ পাওয়া যাচ্ছে। তৃতীয় লিঙ্গের কেউ বাসা-বাড়ি, সড়ক ও যানবাহনে চাঁদাবাজি করলে অভিযোগের আলোকে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

শনিবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জনগণকে কাঙ্ক্ষিত সেবা দিতে থানায় আসা সেবা প্রার্থীদের দ্রুত ও আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে। মানুষ পুলিশের সেবা পেতে প্রথমে থানায় আসে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসেবায় কতটা আন্তরিক তা দ্রুত সেবা দেওয়ার মাধ্যমে নগরবাসীকে বোঝাতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে আরো বেগবান করতে হবে। রাষ্ট্র আমাদের জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব দিয়েছে। পেশাদারিত্ব ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে তার বাস্তব প্রতিফলন ঘটাতে হবে।

হাবিবুর রহমান বলেন, রমজানে যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থার ওপর বিশেষ নজর দিতে হবে। এখন পর্যন্ত রমজানে ট্রাফিক ব্যবস্থা বেশ ভালো অবস্থানে আছে এটা আমাদের ধরে রাখতে হবে। এরই মধ্যে ট্রাফিক বিভাগের অফিসারদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে। ট্রাফিক বিভাগের পাশাপাশি ক্রাইম বিভাগের অফিসারদেরও রাস্তায় থেকে দায়িত্ব পালন করতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে ডিএমপি সব ধরনের আইনানুগ ব্যবস্থা নেবে। এছাড়া গ্রেফতারি পরোয়ানা তামিল, চুরি, ছিনতাই মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরো গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba