আজঃ রবিবার ০৮-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দাবদাহ : শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে আদেশ জারি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ২১ এপ্রিল ২০২৪
  • / পঠিত : ৮৮ বার

দাবদাহ : শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে আদেশ জারি

সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে আগামী ২৫ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত দেশের মাধ্যমিক পর্যায়ের সরকারি ও বেসরকারি সব স্কুল এবং কলেজ বন্ধ ঘোষণা করে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে আবহাওয়ার উন্নতি বা অবনতি ঘটলে এ নির্দেশনা পরিবর্তিত হতে পারে।


শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় মাউশির মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক স্মারকে আদেশ জারির বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া দপ্তরের পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত বন্ধ করা হলো। ২৬ ও ২৭ এপ্রিল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আগামী (২৮ এপ্রিল) রোববার থেকে যথারীতি খুলবে।


তবে আবহাওয়ার উন্নতি বা অবনতি ঘটলে এ আদেশ পরিবর্তিত হতে পারে। তীব্র তাপপ্রবাহের প্রভাবে স্বাস্থ্যঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলাফেরার জন্য সবাইকে পরামর্শও দেওয়া হলো।

এর আগে শনিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক বিবৃতিতে সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তন সাপেক্ষে এই সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে জানানো হয়।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba