আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

স্বর্ণপদকপ্রাপ্ত খুদে বিজ্ঞানী তারিফ সড়ক দুর্ঘটনায় নিহত

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৮ মে ২০২৪
  • / পঠিত : ১২৮ বার

স্বর্ণপদকপ্রাপ্ত খুদে বিজ্ঞানী তারিফ সড়ক দুর্ঘটনায় নিহত

শেখ রাসেল স্বর্ণপদক জয়ী ক্ষুদে বিজ্ঞানী তাহের মাহমুদ তারিফ (২১) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। মঙ্গলবার (৭ মে) বিকেল ৫টার দিকে আহত তারিফকে ঢাকা নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এর আগে দুপুর ১২টার দিকে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের কালিকাপুরে সড়ক দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হন।

তারিফ ঈশ্বরদী পৌর শহরের মশুরিয়াপাড়া বকুল মোড় এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে।

স্থানীয়রা জানান, তারিফ একটি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে পাবনায় যাচ্ছিলেন তারিফ। পথে কালিকাপুরে সড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সঙ্গে তাকে বহনকারী সিএনজিটি ধাক্কা দেয়। এতে তারিফ গুরুতর আহত হন। তাকে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় চিকিৎসকরা। পরে পথে বিকেল ৫টার দিকে টাঙ্গাইলে মারা যান।

তারিফের মামা আলমগীর হোসেন বলেন, তারিফ ছোটবেলা থেকেই বিজ্ঞানমনস্ক ছিলেন। দশম শ্রেণিতে পড়ার করার সময় সে অক্সিজেন কনসেনট্রেটর আবিষ্কার করে তাক লাগিয়ে দিয়েছিলেন। এরপর তারিফ আরও অনেককিছু আবিষ্কার করেছে। অত্যন্ত মেধাবী তারিফ অকালে এভাবে চলে যাবে ভাবতেই পারিনি। 

সরকারি সাঁড়ামাড়োয়ারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম শাহীন বলেন, তারিফ দশম শ্রেণিতে পড়াকালীন সময়ে অক্সিজেন কনসেনট্রেটর আবিষ্কার করে আমাদের স্কুলসহ ঈশ্বরদীবাসী মুখ উজ্জ্বল করেছিল। তার বেশ কিছু আবিষ্কার রয়েছে। সেগুলো আইসিটি মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

খুদে উদ্ভাবক হিসেবে তারিফ ২০২২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শেখ রাসেল স্বর্ণপদক লাভ করেন। ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত চারটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলা পর্যায়ের শ্রেষ্ঠ খুদে বিজ্ঞানী হিসেবে পুরস্কার লাভ করেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba