আজঃ রবিবার ২২-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শ্রমিকদের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ প্রচারের সিদ্ধান্ত

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৫ মে ২০২৪
  • / পঠিত : ৫৫ বার

শ্রমিকদের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ প্রচারের সিদ্ধান্ত

শ্রমিকদের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ প্রচারের সিদ্ধান্ত নিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার (১৪ মে) কমিটির দ্বিতীয় বৈঠকে এ সিদ্ধান্ত হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এম ইব্রাহিম।

বৈঠকে অংশ নেন কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য শাজাহান খান, মন্নুজান সুফিয়ান, ফাহমী গোলন্দাজ বাবেল, এসএম ব্রহানী সুলতান মামুদ ও মো. আব্দুল্লাহ।

সভায় প্রথম বৈঠকের কার্যবিবরণী সংশোধনীসহ সংশোধিত আকারে অনুমোদন ও নিশ্চিত করা হয়। এছাড়া প্রথম বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নে অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

পাশাপাশি কেন্দ্রীয় তহবিলের অর্থ গত ২০২২-২৩ অর্থবছরে কোন কোন খাতে কী পরিমাণ ব্যয় করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করা হয়। এসময় নৌযান শ্রমিকদের মজুরি বৃদ্ধির সুপারিশসহ শ্রমিকদের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ প্রচারের সিদ্ধান্ত নেয় কমিটি।

বৈঠকে মন্ত্রণালয়ের আওতাধীন প্রকল্পগুলোর বিষয়ে আলোচনা হয় এবং এসব প্রকল্পের সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশনা দেওয়া হয়।

এতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম অধিদপ্তর, মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba