আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেটের সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ৩১ মে ২০২৪
  • / পঠিত : ৬৪ বার

অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সিলেটের সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

ডেইলি এসবি নিউজ ডেস্ক: অবিরাম বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সিলেটের বিভিন্ন উপজেলার সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্ব-স্ব উপজেলা প্রশাসন।

সিলেটের উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলো হচ্ছে- গোয়াইনঘাটের জাফলং, রাতারগুল, বিছানাকান্দি ও সংগ্রামপুঞ্জি ঝর্ণা, কোম্পানীগঞ্জের সাদাপাথর এবং জৈন্তাপুরের লালাখাল ও ডিবির হাওর।

পর্যটন কেন্দ্র বন্ধের বিষয়টি নিশ্চিত করে ট্যুরিস্ট পুলিশ সিলেট রিজিয়নের পরিদর্শক আখতার হোসেন জানান, বন্যার সামগ্রিক অবস্থার প্রেক্ষিতে সিলেটের সবকটি পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা সব সময় পর্যটকদের জানমাল রক্ষায় নিয়োজিত থাকি। যেহেতু সিলেটে উজানের ঢল নেমে পানি বৃদ্ধি পাচ্ছে, সেহেতু আমরা ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে এই মুহূর্তে পর্যটকদের নিরুৎসাহিত করবো, যাতে তারা এই অবস্থায় পর্যটন কেন্দ্রগুলোতে না আসেন।

প্রসঙ্গত, সিলেটে আকস্মিক বন্যা পরিস্থিতির কারণে সিলেটের ৫টি উপজেলায় (গোয়াইনঘাট, জকিগঞ্জ, জৈন্তাপুর, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ) মোট ২১৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এর মধ্যে গোয়াইনঘাটে ৫৬, জৈন্তাপুরে ৪৮, কানাইঘাটে ১৮, কোম্পানীগঞ্জে ৩৫ ও জকিগঞ্জে ৫৮টি আশ্রয়কেন্দ্র রয়েছে। এ সকল আশ্রয়কেন্দ্রে ইতোমধ্যে পানিবন্দি মানুষজন অবস্থান করছেন। তাদের জন্য জেলা প্রশাসন থেকে শুকনো খাবার, চাল ও নগদ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba