আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কক্সবাজার থেকে অপহৃত ২ পর্যটক সাত দিন পর উদ্ধার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৩ জুন ২০২৪
  • / পঠিত : ৪৮ বার

কক্সবাজার থেকে অপহৃত ২ পর্যটক সাত দিন পর উদ্ধার

ডেইলি এসবি নিউজ ডেস্ক: কক্সবাজারে ভ্রমণে যাওয়া দুই পর্যটককে অপহরণের সাতদিন পর টেকনাফ থেকে উদ্ধার করেছে র‌্যাব। রোববার (২ জুন) সকালে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া পর্যটকরা হলেন কিশোরগঞ্জ জেলা সদরের বত্রিশ গ্রামের মৃত সুকেশ চন্দ্র রায়ের ছেলে বিপ্লব কুমার রায় বাবু ও একই এলাকার ইন্দ কুমার দাসের ছেলে সুমন চন্দ্র দাস।

র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৫ মে কক্সবাজারে ভ্রমণে এসে নিখাঁজ হন দুই পর্যটক। পরে মোবাইল ফোনে অপহরণের কথা জানিয়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ না দিলে হত্যার হুমকি দেওয়া হয়। বিষয়টি বিপ্লব কুমার রায়ের ছোট ভাই বিফুল কুমার রায় বাপ্পী র‌্যাব-১৫-কে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও আভিযানিক দল অভিযান পরিচালনা করে। একপর্যায়ে উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে দুই জনকে উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, উদ্ধার দুইজনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে উদ্ধার হওয়া দুইজনের তথ্যমতে, অপহরণে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখা হয়েছে।

পুলিশের দেওয়া তথ্য বলছে, গত ২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের ২ জুন পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২৮ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৭০ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক। অপহরণের পরিবারের তথ্য বলছে অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৫ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba