আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বেনজীরের স্ত্রী ও মেয়ের সময় চেয়ে দুদকে চিঠি

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১০ জুন ২০২৪
  • / পঠিত : ৪০ বার

বেনজীরের স্ত্রী ও মেয়ের সময় চেয়ে দুদকে চিঠি

ডেইলি এসবি নিউজ ডেস্ক: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের ব্যক্তিগত শুনানির সময় চেয়ে তার স্ত্রী ও তিন মেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দিয়েছেন। রোববার দুদকে ওই চিঠি দেন তারা। 

এর আগে বেনজীর আহমেদকে ২৩ জুন জিজ্ঞাসাবাদের জন্য দিন ধার্য করে দুদক। তার আগে গত ৬ জুন বেনজীরের ব্যক্তিগত শুনানির জন্য নির্ধারিত ছিল। 

এ বিষয়ে সম্প্রতি দুদক সচিব খোরশেদা ইয়াসমীন সাংবাদিকদের বলেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের একটি অনুসন্ধানকারী দল অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করছে। এ কার্যক্রমের অংশ হিসেবে বেনজীর আহমেদের ব্যক্তিগত শুনানির জন্য (৬ জুন) নির্ধারিত ছিল। কিন্তু ৬ জুন শুনানিতে উপস্থিত না হওয়ায় তার বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি। পরে অনুসন্ধানকারী দল বেনজীর আহমেদের ব্যক্তিগত শুনানির জন্য পরবর্তী ২৩ জুন ধার্য করে নোটিশ ইস্যু করে।

বেনজীরের বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ ওঠার পর অনুসন্ধান শুরু করে দুদক। পরে দুদকের আবেদনের প্রেক্ষিতে বেনজীর ও তার পরিবারের সব স্থাবর-অস্থাবর সম্পদ এবং ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ দেন আদালত।

এদিকে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তি দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ দিয়েছেন। 

আদেশ অনুযায়ী, বেনজীরের সাভারের সম্পত্তি দেখবেন সেখানকার ইউএনও, গোপালগঞ্জের মাছের খামার দেখবেন জেলা মৎস্য কর্মকর্তা। এ ছাড়া মাদারীপুর ও কক্সবাজারের সম্পত্তি দেখাশোনা করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba