আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

বাংলাদেশি ট্রলারে গুলি, মিয়ানমারকে প্রতিবাদ জানাল বাংলাদেশ

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১৪ জুন ২০২৪
  • / পঠিত : ৫২ বার

বাংলাদেশি ট্রলারে গুলি, মিয়ানমারকে প্রতিবাদ জানাল বাংলাদেশ

ডেইলি এসবি নিউজ ডেস্ক: টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে থেকে গুলি চালানোর ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।


বুধবার (১৩ জুন) ঢাকায় মিয়ানমারের দূত‌াবাসে কূটনৈতিক পত্র পা‌ঠি‌য়ে প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানানো হয়েছে। কূট‌নৈ‌তিক চ্যানেলে এ প্রতিবাদ জানানো হয়েছে। এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। গত ২১ মে বাংলাদেশি ট্রলারে গুলির ঘটনায় মিয়ানমারকে প্রতিবাদ জানানো হয়েছে।


কূটনৈ‌তিক সূত্রগুলো বলছে, ইতোমধ্যে ঢাকায় এসেছেন মিয়ানমারের নব‌নিযুক্ত রাষ্ট্রদূত কিউ সোয়ে মোয়ে। তিনি বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকল নাঈম উদ্দিন আহমেদের কাছে তার পরিচয়পত্রের অনুলিপি পেশ করেন। বৃহস্প‌তিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবিরের সঙ্গে সাক্ষাৎ করেছেন নব‌নিযুক্ত রাষ্ট্রদূত।


আশা করা হচ্ছে, মিয়ানমারের রাষ্ট্রদূত খুব শিগগিরই বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবু‌দ্দিনের কাছে তার প‌রিচয়পত্র পেশ করবেন। প্রটোকল অনুযায়ী, রাষ্ট্রপতির কাছে প‌রিচয়পত্র পেশ করার পর রাষ্ট্রদূত আনুষ্ঠা‌নিকভাবে তার কূট‌নৈ‌তিক কর্মযজ্ঞ শুরু করতে পারবেন।

সম্প্রতি টেকনাফ ও সেন্টমার্টিনের মধ্যে চলাচলকারী বাংলাদেশি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়। নাফ নদীর মোহনায় এই ঘটনাগুলো ঘটে।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba