আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঈদে চামড়া নিয়ে সিন্ডিকেট বরদাস্ত করা হবে না: র‍্যাব

Posted By Shuvo
  • আপডেটেড: শনিবার ১৫ জুন ২০২৪
  • / পঠিত : ৫৫ বার

ঈদে চামড়া নিয়ে সিন্ডিকেট বরদাস্ত করা হবে না: র‍্যাব

ডেইলি এসবি নিউজ ডেস্ক:: চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, চামড়া মৌসুমী ব্যবসায়ীদের আমরা সতর্ক করতে চাই। চামড়া ব্যবসায় নিয়ে কোনো সিন্ডিকেটকে আমরা বরদাস্ত করব না।

আসন্ন পবিত্র ঈদুল আজহায় কোরবানির পশুর চামড়া সিন্ডিকেটদের সতর্ক করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম। তিনি বলেন, এই মৌসুমী চামড়া ব্যবসা নিয়ে কোনো সিন্ডিকেট বরদাস্ত করা হবে না। 

চামড়ার ব্যবসা নিয়ে যাতে এলাকার মধ্যে কোনো গোলমালের সৃষ্টি না হয়, সে ব্যাপারে গোয়েন্দা কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

শুক্রবার দুপুরে রাজধানীর গাবতলী কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে আরাফাত ইসলাম এসব কথা বলেন। 

তিনি বলেন, র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক হাটে উপস্থিত আছেন। কোনো অসুস্থ বা রোগাক্রান্ত পশু কিংবা গরু মোটা-তাজা ওষুধ প্রয়োগ করা পশু যেন বিক্রি করা না হয়। এছাড়াও এ ধরনের কার্যক্রম দেখা গেলে সঙ্গে সঙ্গে প্রাণিসম্পদ নিয়ন্ত্রণ আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। 

হাটে কোরবানির পশু কিনতে আসা ক্রেতাদের যাতে কোনো সমস্যায় পড়তে না হয় সে ব্যাপারে আমরা সতর্ক আছি বলে জানান তিনি। 

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, গাবতলী পশুর হাটসহ প্রতিটি হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় র‌্যাব কাজ করছে। র‌্যাব ব্যাটেলিয়ানে কন্ট্রোল রুম প্যাট্রলিংয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও কোনো ক্রেতা-বিক্রেতারা কোনো ধরনের ভোগান্তি বা সমস্যায় পড়লে আমাদের কন্ট্রোলরুমে অথবা র‌্যাব সদস্যদের সঙ্গে যোগাযোগ করবেন। আমরা আপনাদের সব ধরনের সহায়তা করব। 

আরাফাত ইসলাম বলেন, রাজধানীর প্রতিটা মহল্লা ও রাস্তাঘাটে আমাদের টহল টিম এবং স্ট্রাটাইকিং টিম আছে। কোরবানির পশু নিয়ে অথবা পশু কিনতে হাটে যাওয়ার সময় রাস্তায় যাতে কোনো সমস্যা পড়তে না হয়, সে ব্যাপারেও সতর্ক আছি। তবে আইনশৃঙ্খলা নিরাপত্তায় সবার সহযোগিতা প্রয়োজন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba