আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১৮৩০০ কিলোমিটার গাড়ি চালিয়ে মায়ের কাছে ছেলে!

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ৩০ জুন ২০২৪
  • / পঠিত : ৫৮ বার

১৮৩০০ কিলোমিটার গাড়ি চালিয়ে মায়ের কাছে ছেলে!

ডেইলি এসবি নিউজ ডেস্ক: মায়ের সঙ্গে দেখা করতে ১৮ হাজার ৩০০ কিলোমিটার গাড়ি চালিয়ে ১৬টি দেশ পাড়ি দিয়েছেন এক যুবক। বীরজিৎ মুঙ্গাল নামের ওই যুবকের বাড়ি ভারতের মহারাষ্ট্রে হলেও থাকেন লন্ডনে। তবে তার মা বসবাস করেন ভারতে। সুদূর যুক্তরাজ্য থেকে প্রতিকূল প্রকৃতির চ্যালেঞ্জ সামলে ১৮ হাজার ৩০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন তিনি। লক্ষ্য মায়ের সঙ্গে দেখা করা।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সম্প্রতি একসঙ্গে দুই সংকল্প নেন অ্যাডভেঞ্চার প্রিয় বীরজিৎ। মায়ের সঙ্গে দেখা করার পাশাপাশি বিখ্যাত সিল্ক রুটে গাড়ি চালানোর ইচ্ছাপূরণে ঝুঁকি নিয়েই বেরিয়ে পড়েন তিনি। ফলে লন্ডন থেকে ১৮ হাজার ৩০০ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে তার। এ যাত্রায় ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, পোল্যান্ড, লিথুয়ানিয়া, লাটভিয়া, এস্তোনিয়া, রাশিয়া, উজবেকিস্তান, কিরগিজস্তান, চীন, তিব্বত, নেপাল, ভারত-সহ মোট ১৬টি দেশ অতিক্রম করেন বীরজিৎ।

জানা গেছে, ইচ্ছে পূরণে অফিস থেকে দুই মাসের ছুটি নেন ভারতীয় এই যুবক। তার সঙ্গী হন বন্ধু রোশন শ্রেষ্ঠ। যদিও তিনি লন্ডন থেকে নেপাল পর্যন্ত ছিলেন। বাকি পথ একাই পাড়ি দেন বীরজিৎ। তিনি জানান, এই পথ পাড়ি দিতে দিনে গড়ে ৪০০-৬০০ কিলোমিটার গাড়ি চালাতেন। কোনো কোনো দিন পরিস্থিতি বুঝে ১০০০ কিলোমিটার পথও গাড়ি চালিয়েছেন। তবে নিরাপত্তার কারণে রাতে গাড়ি চালানো থেকে বিরত থাকতেন। 

তিনি জানান, এই যাত্রা সহজ ছিল না। বরফ, শীত, কোথাও কোথাও আবহাওয়া ছিল ভীষণই খারাপ। যদিও দুর্গম পথে থমকে যাননি তিনি। ঠিক পৌঁছে গেছেন মায়ের কাছে। তবে বিমানে লন্ডনে ফিরবেন বলে জানিয়েছেন এই যুবক। আর যে গাড়ি চালিয়ে তিনি এসেছেন, তা জাহাজের মাধ্যমে ব্রিটেনে পাঠিয়ে দেবেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba