আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

যশোরের লেবুতলা ইউনিয়নে দু’শ জাল জন্মনিবন্ধন, আটক ২

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০১ জুলাই ২০২৪
  • / পঠিত : ৫৮ বার

যশোরের লেবুতলা ইউনিয়নে দু’শ জাল জন্মনিবন্ধন, আটক ২

যশোরের লেবুতলা ইউনিয়ন পরিষদে উদ্যোক্তার কম্পিউটারে বিভিন্ন জেলার দুই’শ জাল জন্মনিবন্ধন পাওয়া গেছে। জন্ম নিবন্ধনের জাল সনদ তৈরির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ইউনিয়নের উদ্যোক্তাসহ দু’জনকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে সদর উপজেলার লেবুতলা ইউনিয়ন পরিষদে এ ঘটনাটি ঘটে। আটকরা হলেন- ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা শুভাশিস বিশ্বাস ও তার সহযোগী খাজুরা হাইস্কুলের অফিস সহায়ক রাহাত রহমান নিশাত। একই সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন ও সচিব আলী নেওয়াজকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

আটক শুভাশিষ ইউনিয়নের গহেরপুর গ্রামের শ্যামল বিশ্বাসের ছেলে এবং নিশাত জসিম উদ্দিনের ছেলে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, রোববার দুপুরে লেবুতলা ইউনিয়ন পরিষদে পরিদর্শনে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস। এ সময় তিনি উদ্যোক্তার কাছে জন্মনিবন্ধন কার্যক্রম সম্পর্কে জানতে চান। ইউএনও উদ্যোক্তার কম্পিউটার চেক করে দেখতে পায়, সেখানে নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর ও সাতকানিয়াসহ বিভিন্ন এলাকার দুই’শ জাল জন্ম নিবন্ধন বিক্রির কাগজপত্র রয়েছে।

কাগজপত্রের সঠিক উত্তর না দিতে পারায় লেবুতলা ইউনিয়নের উদ্যোক্তা শুভাশিস বিশ্বাস শুভ ও তার সহযোগী রাহাত রহমান নিশাতকে গ্রেফতার করে পুলিশ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস বলেন, ‘বিভিন্ন ইউনিয়নে নিয়মিত পরিদর্শনের অংশ হিসাবে রোববার লেবুতলা ইউনিয়নে যাওয়া হয়। ইউনিয়নের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন শেষে উদ্যোক্তার কক্ষেও যাওয়া হয়। সেখানে তার জন্মনিবন্ধন কার্যক্রম সম্পর্কে জানতে চাওয়া হয়। এরপর তার কম্পিউটারে বিভিন্ন জেলার দুই’শ জাল জন্মনিবন্ধন দেখা যায়। আমাদের কাছে কোনো অভিযোগ ছিলো না। হঠাৎ করেই তার কম্পিউটারে যাচাই করা হয়। এতেই এই জালিয়াতি ধরা পড়েছে।

তিনি বলেন, এই ঘটনার সঙ্গে স্থানীয় ও সংশ্লিষ্ট জেলা উপজেলার কিছু লোক জড়িত থাকতে পারে। ধারণা করছি অর্থের বিনিময়ে চক্রটি দীর্ঘদিন ধরে এই জালিয়াতি কাজ করে আসছে। জড়িত উদ্যোক্তা ও তার সহযোগী মোট দুইজনকে তাৎক্ষণিক পুলিশে দেওয়া হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করবে। একই সাথে ইউনিয়ন পরিষদ সচিব আলী নেওয়াজ বাদী হয়ে আটকদের বিরুদ্ধে মামলা করবে। আর এই ঘটনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবকে শোকজ করা হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) একে এম শফিকুল আলম চৌধুরী বলেন, ‘জাল জন্মনিবন্ধন করার অভিযোগে দু’জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba