আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সেই চেয়ারম্যান-মেম্বারের পদ শূন্য ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪
  • / পঠিত : ৪৯ বার

সেই চেয়ারম্যান-মেম্বারের পদ শূন্য ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি

:স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীতে দুই নির্মাণ শ্রমিককে হত্যার ঘটনায় জড়িত থাকার দায়ে ডুমাইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপন ও এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য অজিত কুমার বিশ্বাসকে স্বীয় পদ থেকে অপসারণের একদিন পর পদ দুটি শূন্য ঘোষণা  করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।


সোমবার (৮ জুলাই) মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামনুন আহমেদ স্বাক্ষরিত পৃথক দুটি গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

ইউএনও স্বাক্ষরিত ওই দুটি গণবিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখার ৭ জুলাই, ২০২৪ তারিখ মধুখালী উপজেলাধীন ডুমাইন ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান শাহ্ আসাদুজ্জামান তপন ও এক নম্বর ওয়ার্ডের সদস্য অজিত কুমার বিশ্বাসকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৪(৪) (খ) (ঘ) ধারার অপরাধ সংঘঠিত করায় একই আইনের ৩৪(৫) ধারা মোতাবেক স্বীয় পদ হতে অপসারণ করা হয়। এমতাবস্থায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯, এর ৩৫(১) ধারার (খ) এবং ৩৫(২) উপ-ধারা অনুযায়ী সর্বসাধারণের জ্ঞাতার্থে মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ইউনিয়নের এক নম্বর ইউপি সদস্য পদটি ৮ জুলাই তারিখ থেকে শূন্য ঘোষণা করিলাম।


ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেদ বলেন, কোনো ইউপি চেয়ারম্যান বা সদস্যের পদ শূন্য ঘোষণা করলে হলে ৯০ দিনের মধ্যে ওই পদে নির্বাচন করার বিধান রয়েছে। উপজেলা প্রশাসন চেয়ারম্যান ও ইউপি সদস্যের পদটি শূন্য ঘোষণা করে যে দুটি গণবিজ্ঞপ্তি জারি করছে তা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠাতে হবে। স্থানীয় সরকার মন্ত্রণালয় সেটি নির্বাচন কমিশনে দেওয়ার পর ওই আসনে উপনির্বাচনের প্রক্রিয়া শুরু করা হবে।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী সার্বজনীন কালি মন্দিরের প্রতিমার শাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এর জের ধরে ওই মন্দির সংলগ্ন পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মাণ কাজে নিয়োজিত চার নির্মাণ শ্রমিককে স্কুল ঘরের একটি কক্ষে আটকে মারপিট করা হয়। এ ঘটনায় দুই নির্মাণ শ্রমিক আশরাফুল খান (২০) ও আসাদুল খান (১৭) পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তারা দুই সহোদর।


২৩ এপ্রিল এ সংক্রান্ত দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপন ও এক নম্বর ওয়ার্ডের সদস্য অজিত কুমার বিশ্বাস শ্রমিকদের মারপিটে অংশ নেন। ভিডিওটি ভাইরাল হওয়ার পর চেয়ারম্যান ও ইউপি সদস্য আত্মগোপন করেন। তাদের আজ পর্যন্ত পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। পুলিশ জানিয়েছে তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba