আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

সিরিয়ায় হামলা, ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪
  • / পঠিত : ৫২ বার

সিরিয়ায় হামলা, ইসরাইলকে হুঁশিয়ারি রাশিয়ার

ডেস্ক: রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, সিরিয়ায় ইসরাইলি হামলার কারণে পশ্চিম এশিয়ায় সংঘাতের বিস্তার ঘটবে। যা গোটা অঞ্চলের জন্য বিপদ ডেকে আনবে। 

সম্প্রতি আল-মায়াদিন টিভি চ্যানেল-কে দেওয়া এক সাক্ষাতকারে রুশ মুখপাত্র ইসরাইলের অব্যাহত আগ্রাসনের নিন্দা জানিয়ে বলেছেন, ইসরাইলের দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপের কারণে সংঘাত ছড়িয়ে পড়লে তা গোটা অঞ্চলের জন্যই বিপদ হয়ে দাঁড়াবে। 

সাম্প্রতিক বছরগুলোতে দখলদার ইসরাইল বারবার সিরিয়ার রাজধানী দামেস্কসহ বিভিন্ন অঞ্চলে হামলা চালিয়ে আসছে। অবশ্য এসব হামলার বেশিরভাগই আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে ঠেকিয়ে দেওয়া সম্ভব হচ্ছে বলে দাবি করেছে সিরিয়া। 

স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র সিরিয়ায় আগ্রাসনের বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সব সময়ই প্রতিবাদ জানিয়ে আসছে দামেস্ক। কিন্তু এরপরও অপরাধমূলক এই আগ্রাসন বন্ধ করছে না ইসরাইল। 

মারিয়া জাখারোভা বলেন, দামেস্কে ইরানি দূতাবাসের কনস্যুলার ভবনে ইসরাইলি হামলার ফলে পশ্চিম এশিয়া অঞ্চল একটি বড় যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল। এ অবস্থায় ইসরাইলের উচিত সিরিয়ার বিরুদ্ধে আগ্রাসী তৎপরতা থেকে বিরত থাকা এবং আন্তর্জাতিক আইন ও নীতিমালা মেনে চলা।

রুশ কূটনীতিক আরও বলেন, ইসরাইলের কৌশলগত অংশীদার যুক্তরাষ্ট্র এবং তার পশ্চিমা মিত্ররা পশ্চিম এশিয়ার চলমান পরিস্থিতির বিষয়ে নীরব থাকে এবং এই অঞ্চলে হামলা ও সংঘাতকে স্বাভাবিক বিষয় হিসেবে দেখে।

তবে পশ্চিম এশিয় অঞ্চলে যুদ্ধ বন্ধ করে শান্তি ফিরিয়ে আনতে রাশিয়ার সুস্পষ্ট প্রস্তাবনা রয়েছে বলেও জানান জাখারোভা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba