আজঃ রবিবার ০৮-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে নরসিংদী কারাগার

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
  • / পঠিত : ৪৬ বার

আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে নরসিংদী কারাগার

: বিক্ষোভকারীদের হামলার পর অরক্ষিত নরসিংদী কারাগারের নিয়ন্ত্রণ নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনার চারদিন পর মঙ্গলবার (২৩ জুলাই) সর্বসাধারণের অবাধ প্রবেশ বন্ধ করে দিয়ে কারাগারের নিয়ন্ত্রণ নেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। একইসঙ্গে কারাগারের প্রধান ফটক মেরামত করা হয়।

কারাগারের ভেতরে বিদ্যুৎ ও পানি সরবরাহ সচল করা হয়েছে। এরই মধ্যে কারাগারে ফিরতে শুরু করেছেন পালিয়ে যাওয়া বন্দিরা। এ পর্যন্ত ২৮৯ জন বন্দি আইনজীবীদের মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করেছেন। এর আগে শুক্রবার (১৯ জুলাই) নরসিংদী কারাগারে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও অস্ত্র লুটের ঘটনা ঘটে।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে কারাগারটির দায়িত্বে থাকা জেলার ও জেল সুপারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অন্যদিকে হামলার তীব্র নিন্দা জানিয়ে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্রই নরসিংদী কারাগারে হামলা চালিয়েছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

ওইদিনের ঘটনার বিবরণ দিয়ে কারারক্ষী নাদিমুর রহমান বলেন, ‌‘একসঙ্গে ১০-১২ হাজার লোক আক্রমণ করে। তাদের হামলার মুখে আমরা টিকতে পারিনি। তারা ভেতরে ঢুকেই আগুন লাগিয়ে দেয়। আমাদের জিম্মি করে ফেলে। চারদিক থেকে মৌমাছির জন্য আমাদের ওপর আক্রমণ করে। সে কারণে অস্ত্রাগার থেকে অস্ত্র নিয়ে প্রতিহত করার সুযোগ পাইনি। পরে আমরা প্রাণ বাঁচাতে পোশাক খুলে আসামিদের সঙ্গে মিশে যাই।’

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba