আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

নাশকতায় রেলে ২২ কোটি টাকার ক্ষতি হয়েছে: রেলমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২৬ জুলাই ২০২৪
  • / পঠিত : ৫২ বার

নাশকতায় রেলে ২২ কোটি টাকার ক্ষতি হয়েছে: রেলমন্ত্রী

ডেইলি এসবি নিউজ ডেস্ক : রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, নাশকতার কারণে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল মিলিয়ে রেলওয়ের মোট ক্ষতি হয়েছে ২২ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা।

তিনি বলেন, ট্রেন না চলার কারণে টিকিট রিফান্ড করতে হচ্ছে। এটা সবচেয়ে বড় ক্ষতি। এখন পর্যন্ত যাত্রীদের ১৬ কোটি ২৯ লাখ টাকার বেশি টিকিট রিফান্ড করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর রেল ভবনে তিনি এসব কথা বলেন।

মো. জিল্লুল হাকিম বলেন, সহিংসতায় হামলাকারীরা কিশোরগঞ্জ এক্সপ্রেসের তিনটা কোচে আগুন দিয়েছে। এ ছাড়া সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস ও পারাবত এক্সপ্রেসের বিভিন্ন কোচে হামলা করে ভাঙচুর করেছে। বিভিন্ন স্টেশনে বৈদ্যুতিক যন্ত্রাংশ ও সিগন্যাল ক্ষতিগ্রস্ত করেছে। 

রেলমন্ত্রী বলেন, সারাদেশে কয়েকটি জায়গায় ট্রেনে ও স্টেশনে রাখা বিভিন্ন যন্ত্রাংশে হামলা করা হয়েছে। এ কারণে এখনো ট্রেন চালানোর মতো পরিস্থিতি তৈরি হয়নি। পরিস্থিতি বুঝে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয়া হবে। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গেও এ বিষয়ে কথা হয়েছে। রেল চাচ্ছে না যে এমন কিছু হোক— যাতে আবার আগুনের মধ্যে ঠেলে দিতে হয়।

প্রসঙ্গত, রাজধানীর নাখালপাড়া রেলগেট এলাকায় গত ১৮ জুলাই রেললাইনের ওপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ করলে জননিরাপত্তার স্বার্থে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba