আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

আন্দোলন স্থগিতের ঘোষণা দেওয়ায় সমন্বয়ককে পেটাল আন্দোলনকারীরা

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ০৪ Aug ২০২৪
  • / পঠিত : ২৯ বার

আন্দোলন স্থগিতের ঘোষণা দেওয়ায় সমন্বয়ককে পেটাল আন্দোলনকারীরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাজশাহীর অন্যতম সমন্বয়ক রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে আহত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গত ১৮ জুলাই রাজশাহী মহানগর আওয়ামী লীগের সমাবেশে অংশ নিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন তিনি।


এরপর শনিবার (৩ আগস্ট) দুপুরে নগরীর রেলগেট এলাকায় কোটা আন্দোলনে আবারও অংশ নেন অর্ণব। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে দিতে উত্তেজিত হয়ে ধাওয়া দিয়ে অর্ণবকে বেধড়ক পেটান। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

সমন্বয়ক রাকিব হাসান অর্ণবকে পেটানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে। ভিডিওটিতে দেখা যায়, শিক্ষার্থীদের বিক্ষোভ থেকে সাদা শার্ট পরিহিত এক ব্যক্তি ডান দিক থেকে এসে লাঠি দিয়ে বেধড়ক পেটাতে থাকেন অর্ণবকে। এসময় অর্ণব দৌড়ে পালিয়ে যান।


অর্ণবের বাড়ি নগরীর মহিষবাথান এলাকায়। তিনি ছাত্রমৈত্রীর রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ঢাকা মহানগর বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।


এরআগে, গত ১৮ জুলাই সাধারণ ছাত্রদের নিয়ে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছিলেন অর্ণব। এসময় রাজশাহী মহানগরীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের শক্ত অবস্থানের কারণে এ কর্মসূচি সফল করতে পারেননি কোটা সংস্কার আন্দোলনকারীরা। ওইদিন নগরীর সাহেববাজার ও মালোপাড়া এলাকায় জড়ো হওয়ার চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

এসময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের কর্মসূচিতে উপস্থিত হয়ে কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক রাকিব হাসান অর্ণব আন্দোলনকারী শিক্ষার্থীদের জিরোপয়েন্ট থেকে সরে যাওয়ার আহ্বান জানান।

বিষয়টি নিয়ে অন্যতম সমন্বয়ক রাকিব হাসান অর্ণবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি। তবে অর্ণবের বাবা সেলিম মনোয়ার জানান, অর্ণব প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতেই অবস্থান করছেন। আন্দোলনকারীদের কয়েকজন ভুল বুঝে আমার ছেলেকে মেরেছেন। আইনগত ব্যবস্থা গ্রহণ করব কি না তা পরে ভেবে দেখব।



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba