আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

কাশিমপুর কারাগারের দেয়াল টপকে পালিয়েছেন ২০৯ বন্দী, গুলিতে ৩ জঙ্গিসহ নিহত ৬

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৮ Aug ২০২৪
  • / পঠিত : ২৬ বার

কাশিমপুর কারাগারের দেয়াল টপকে পালিয়েছেন ২০৯ বন্দী, গুলিতে ৩ জঙ্গিসহ নিহত ৬

ডেইলি এসবি নিউজ ডেস্ক: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে বন্দীদের স্বজনেরা ভিড় করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনীর সদস্যরা। আজ বুধবার বিকেলে কারাগারের প্রধান ফটকের সামনে। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে বন্দীদের স্বজনেরা ভিড় করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনীর সদস্যরা। আজ বুধবার বিকেলে কারাগারের প্রধান ফটকের সামনেছবি: প্রথম আলো
গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বিক্ষোভের সময় কারারক্ষীদের জিম্মি করে ২০৯ জন বন্দী পালিয়ে গেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে এই বন্দী পালানো ঠেকাতে গুলি ছুড়েছেন কারারক্ষীরা। এতে ৬ জন নিহত হয়েছেন। এঁদের মধ্যে ৩ জন জঙ্গি রয়েছেন বলে কারাগার সূত্রে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরের দিকে কিছু বন্দী কয়েকজন কারারক্ষীকে জিম্মি করে মুক্তির দাবিতে বিক্ষোভ শুরু করেন। কারারক্ষীরা তাঁদের শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। বেলা দেড়টার দিকে সেনাসদস্যরা কারাগারে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিক্ষোভের খবর পেয়ে ফটকে অবস্থান নেন বন্দীদের স্বজনেরা। একপর্যায়ে কারাগারের বাইরে একটি ঝুটের গুদামে অগ্নিসংযোগ করেন বিক্ষোভকারীরা। পরে সেনাসদস্যরা তাঁদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সুপার সুব্রত কুমার বালা প্রথম আলোকে বলেন, মঙ্গলবার দুপুর ১২টা থেকে কারাগারে জঙ্গি ও কিছু সাধারণ বন্দীরা মুক্তির দাবিতে বিক্ষোভ ও বিদ্রোহ শুরু করেন। এ সময় অনেক বন্দী ভেতরে থাকা মই ব্যবহার করে ও দেয়াল ভেঙে যে যেভাবে পেরেছেন পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কারারক্ষীরা নিয়ন্ত্রণ করার চেষ্টা করে ব্যর্থ হন। খবর দেওয়া হলে ঢাকা থেকে হেলিকপ্টারে করে সেনাবাহিনীর কয়েকটি দল কারাগারে পৌঁছায়। পরে কারারক্ষীরা নিরাপত্তার স্বার্থে গুলি ছোড়েন। গুলিতে ৬ জন নিহত হয়েছেন। এ ছাড়া ২০৯ জন বন্দী পালিয়ে গেছেন।

নিহতদের লাশ রাতে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

কারাগারের সুপার সুব্রত কুমার বালা জানান, বুধবার সকাল থেকে কাশিমপুর কারাগারে অতিরিক্ত সেনাবাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, বন্দীরা কারাগার থেকে যে যেভাবে পারছেন, পালিয়ে যাচ্ছেন। কেউ দেয়াল টপকে, কেউ মই বেয়ে বাইরে বের হয়ে যাচ্ছেন। এ সময় একটি ভবনে কিছু বন্দীকে শান্তিপূর্ণভাবে অবস্থান করতেও দেখা গেছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba