আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

২৬ বছর পর কারামুক্ত হলেন আলোচিত শিবির ক্যাডার নাছির

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ১২ Aug ২০২৪
  • / পঠিত : ২৮ বার

২৬ বছর পর কারামুক্ত হলেন আলোচিত শিবির ক্যাডার নাছির

ডেইলি এসবি নিউজ ডেস্ক: দীর্ঘ ২৬ বছর ৪ মাস পর কারামুক্ত হয়েছেন চট্টগ্রামের নাছির উদ্দিন ওরফে শিবির ক্যাডার নাছির। রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্ত হন।


বিষয়টি পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের এক ডেপুটি জেলার।

নাছিরের বিরুদ্ধে বিরুদ্ধে ডাবল, ট্রিপল মার্ডারসহ ৩৬টি মামলা ছিল। এর মধ্যে ৩১ মামলায় খালাস পেয়েছেন তিনি। দুটির মামলার সাজার মেয়াদ ভোগ করে ফেলেছেন। বাকি তিন মামলায় জামিন পেয়ে মুক্ত হন। এর মধ্যে সবশেষ ৮ আগস্ট একটি মামলায় জামিন হয়। আগেই দুটি মামলার জামিন হয়েছিল।


নাছিরের আইনজীবী মনজুর মোরশেদ আনসারী পোস্টকে বলেন, নাছিরের বিরুদ্ধে বর্তমানে তিনটি মামলায় বিচারাধীন রয়েছে। সবকটি মামলায় তিনি জামিন পেয়েছেন। আজ (রোববার) সন্ধ্যায় তিনি জামিনে মুক্ত হয়েছেন।

জানা গেছে, ১৯৯৭ সালের প্রথম দিকে চট্টগ্রাম কলেজ সংলগ্ন এলাকায় নাছিরকে ধরতে একবার বড় অভিযান চালানো হয়। সে সময় নাছিরের লোকজন ভারী অস্ত্র দিয়ে কাউন্টার অ্যাটাক করেছিল। সন্ত্রাসীদের পক্ষ থেকে তখন প্রায় দেড় হাজার গুলি ছোড়া হয়। পুলিশের দুটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। এরপরও তাকে গ্রেপ্তার করা যায়নি। একই বছরের শেষের দিকে আবারও সেখানে অভিযান চলে। ওই অভিযানে ৭/৮টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। সে সময় বিডিআর সেলিমসহ কয়েকজনকে গ্রেপ্তার করা হলে আবারও ফসকে যান নাছির।


সর্বশেষ ১৯৯৮ সালের ৬ এপ্রিল একটি বড় অভিযান চালিয়ে চট্টগ্রাম কলেজ হোস্টেলের ছাত্রাবাস থেকে নাছিরকে গ্রেপ্তার করা হয়। চট্টগ্রামে আর্মসভিত্তিক ক্যাডার রাজনীতি নিয়ন্ত্রণ করতেন নাছির। তার সংগ্রহে ছিল একে ৪৭, এসএমজি, এলএমজিসহ নানা অত্যাধুনিক অস্ত্র। 


ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba