আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

পুলিশ কর্মকর্তা হারুন-বিপ্লবের বিরুদ্ধে জয়নুল আবদিনের মামলা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২০ Aug ২০২৪
  • / পঠিত : ১৯ বার

পুলিশ কর্মকর্তা হারুন-বিপ্লবের বিরুদ্ধে জয়নুল আবদিনের মামলা

ডেইলিএসবিনিউজ ডেস্ক: জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ে পুলিশের লাঠি পেটায় গুরুতর আহত হয়েছিলেন তৎকালীন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। ২০১১ সালের ৬ জুলাই এ ঘটনার ১৩ বছর পর হত্যা চেষ্টার অভিযোগে পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ ও বিপ্লব কুমার সরকারসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি।

সোমবার রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করার পর থানা কমপ্লেক্সের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জানা যায়, দায়ের করা মামলা নম্বর ৮। বাদী ভুক্তভোগী তৎকালীন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। বর্তমানে তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা।

২০১১ সালের ৬ জুলাই সকালে জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিরোধী দলের ১৫-২০ জন সংসদ সদস্য মানিক মিয়া এভিনিউয়ের সামনে জড়ো হোন। এ সময় পুলিশের সঙ্গে জয়নাল আবদিন ফারুকের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জয়নাল আবদিন ফারুকের দিকে তেড়ে যায় পুলিশ। একপর্যায়ে একজন পুলিশ সদস্যের লাঠির আঘাতে তার মাথা ফেটে যায়।এ ঘটনায় থানায় মামলা না নেওয়ায় আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

এর আগে ২০১১ সালের ১০ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে দায়ের করা মামলায় পুলিশের ৩০ জনের মতো সদস্যকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ছিলেন প্রধান অভিযুক্ত দুই ঊর্ধ্বতন কর্মকর্তা হারুন অর রশীদ ও বিপ্লব কুমার সরকার।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba