আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

হত্যাকারীদের পুনর্বাসন না করার আহ্বান লিয়াজোঁ সমন্বয়কের

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ২৩ Aug ২০২৪
  • / পঠিত : ১৩ বার

হত্যাকারীদের পুনর্বাসন না করার আহ্বান লিয়াজোঁ সমন্বয়কের

ডেইলিএসবিনিউজ ডেস্ক: ফ্যাসিস্ট ও হত্যাকারীরা ফের মাথাচাড়া দিচ্ছে উল্লেখ করে তাদের পুনর্বাসন না করার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটির সমন্বয়ক মাহফুজ আবদুল্লাহ।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এ আহব্বান জানান।

লিয়াজোঁ কমিটির এ সমন্বয়ক বলেন, বিভিন্ন ব্যানারে ছদ্ম ফ্যাসিস্টরা এসে আশ্রয় নিচ্ছে। মাথা ভাসান দিচ্ছে। হাজারের বেশি শহীদের স্মৃতির সঙ্গে বেঈমানি করবো না, করবেন না।

তিনি বলেন, যারা ৭২-এর সংবিধান তথা মুজিববাদে এখনো বিশ্বাস করে, তারা এদেশের শত্রু। যারা গত ১৬ বছরের কালচারাল ফ্যাসিজমের ভাষা এবং ভঙ্গি এখনো ব্যবহার করে, তারা এদেশের শত্রু। যারা বিন্দুমাত্র অনুশোচনা এবং ক্ষমা প্রার্থনা বাদে প্রগতিশীলতার বা ধর্মের কোরাম আকারে বিভিন্ন ব্যানারে ঢুকে পড়ছে, তারা এদেশের শত্রু। যারা জেনেবুঝে এ রক্তখেকোদের আশ্রয় দিচ্ছে, তারাও এদেশের শত্রু।

মাহফুজ আবদুল্লাহ বলেন, কারও কাজে বা কথায় এদেশের কোনো মানুষের গায়ে হাত উঠেছিল, নিপীড়নের খড়গ নেমেছিল- এরকম কেউ কোনো ফোরামে থাকলে আমরা ওই ফোরামকেই অবাঞ্ছিত ঘোষণা করবো। কোনোরকম পুনর্বাসনের চেষ্টা করবেন না। আগে রিডিম্পশন, তারপর রিকনসিলিয়েশন। কোনোভাবেই মব মানসিকতা দিয়ে চালিত হবেন না।

তিনি আরও বলেন, দোষীদের সবাইকে বিচারের আওতায় আনতে হবে এবং মানবাধিকার নিশ্চিত করতে হবে। এ চ্যালেঞ্জটা আমাদের নিতে হবে। বিচারিক প্রতিষ্ঠান শক্ত হলে কেউ পার পাবে না।

গত ৫ আগস্ট সরকার পতনের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন একটি লিয়াজোঁ কমিটি গঠন করে। পরবর্তীসময়ে এ কমিটির পরামর্শে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা নির্বাচনসহ যাবতীয় কর্মকাণ্ড পরিচালিত হয়।

নতুন সরকার শপথ গ্রহণের পর সরকারের সঙ্গে শিক্ষার্থী ও সাধারণ জনতার বিভিন্ন বিষয়ে সমন্বয় ও শিক্ষার্থীদের দাবি-দাওয়া সরকারের কাছে পৌঁছে দিতেই মূলত মাহফুজ আব্দুল্লাহর নেতৃত্বে এ কমিটি গঠন করা হয়।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba