আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

মেহেরপুরে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদসহ ৬৩ জনের বিরুদ্ধে মামলা

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ২৮ Aug ২০২৪
  • / পঠিত : ১১ বার

মেহেরপুরে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদসহ ৬৩ জনের বিরুদ্ধে মামলা

: মেহেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা অন্তত ১০০ জনকে আসামি করে মামলা হয়েছে।

আজ বুধবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাশিদুল ইসলাম বাদী হয়ে জেলার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল ও জেলা জজ আদালতের বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে ওই মামলা করেন। আদালত আবেদনটি আমলে নিয়ে সদর থানাকে এজাহার নথিভুক্ত করার নির্দেশ দেন।

সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন ছাড়াও মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন ফরহাদের ভগ্নিপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বাবলু বিশ্বাস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম শাহিন, সদর আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াস হোসনে, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনারুল ইসলাম, মুজিবনগর উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমাম হোসেন, জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুর রহমান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সরফরাজ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সামাদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন প্রমুখ।

মামলার আরজিতে বলা হয়, ৪ আগস্ট মেহেরপুর পৌর শহরে একটি সমাবেশ করেন শিক্ষার্থীরা। সমাবেশ থেকে পরদিন ৫ আগস্ট মিছিল সমাবেশের ঘোষণা দেওয়া হয়। এ ঘটনার পর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সরফরাজের নির্দেশে শহরের বিভিন্ন এলাকায় আন্দোলনে যোগ দেওয়া শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে লাঠিপেটা করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরদিন দুপুরে ছাত্র-জনতা এক দফা দাবি নিয়ে মাঠে নামলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তাঁদের ওপর হামলা করেন। এতে চারজন শিক্ষার্থীসহ কয়েকজন আহত হন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মারুফ আহমেদ বলেন, ১৬৩ জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে সদর থানাকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

এর আগে ২০ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৮ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলায় অন্তত ১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। পরে মামলার বাদী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত জামান পরের দিন আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেন। আদালত প্রত্যাহারের আবেদন আমলে নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়াকে মামলার এজাহার প্রত্যাহারের নির্দেশ দেন। ওই ঘটনার এক সপ্তাহ পরে এই মামলা করা হলো।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রথম আলোকে বলেন, মেহেরপুর দায়রা ও জজ আদালতে যে মামোগুলো হচ্ছে, তার বেশির ভাগ ফরহাদ হোসেনের পরিবারের সদস্যদের নামে। এক দশকে ফরহাদ হোসেনের পরিবার জেলাতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছিল। ৫ আগষ্ট শেখ হাসিনার দেশত্যাগের পরে একরকম গা ঢাকা দিয়ে চলছেন তিনি ও তাঁর পরিবারের সদস্যরা।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba