আজঃ শুক্রবার ২০-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে চায় যুক্তরাষ্ট্র

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ০৪ Sep ২০২৪
  • / পঠিত : ১২ বার

ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে চায় যুক্তরাষ্ট্র

ডেইলিএসবিনিউজ ডেস্ক: কোটা সংস্কারকে কেন্দ্র করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, রিহ্যাবিলিটেশন ও মানসিক স্বাস্থ্য নিয়ে যুক্তরাষ্ট্র কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাভেফ। 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য উপদেষ্টার কার্যালয়ে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগমের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।

হেলেন লাভেফ জানান, ডেঙ্গুর প্রকোপ রোধ করতে ইউএসএইড প্রান্তিক পর্যায়ে জনস্বাস্থ্যের উন্নতিতে কাজ করতে ইচ্ছুক। মার্কিন সরকারি সংস্থা সিডিসি বাংলাদেশে সীসা এবং আর্সেনিক দূষণ রোধ, মহামারির সময় জরুরি প্রস্তুতি এবং জনস্বাস্থ্যের বিষয়ে তাদের কাজ সম্পর্কে স্বাস্থ্য উপদেষ্টাকে অবহিত করেন।

এ সময় সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে স্বাস্থ্য বিভাগের কাজ নিয়ে চার্জ দ্য অ্যাফেয়ার্সকে অবহিত করা হয়। তারা প্রয়োজনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে স্বাস্থ্য উপদেষ্টা বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা এবং রিহ্যাবিলিটেশনের ব্যাপারে সহযোগিতা আশা করেন।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব মো. মামুনুর রশীদ, ইউএসএইড বাংলাদেশের ডেপুটি মিশন ডিরেক্টর ক্যারি রাসমুসেন, মার্কিন দূতাবাসের অর্থনৈতিক কর্মকর্তা জেমস গার্ডিনার এবং ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের কান্ট্রি ডিরেক্টর নেলি কেডোস ড্যানিয়েল উপস্থিত ছিলেন।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba