আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ভোলায় অস্ত্রের মুখে ঠিকাদারের কাছে যুবলীগ কর্মীর চাঁদা দাবি

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ০৮ Sep ২০২৪
  • / পঠিত : ৯ বার

ভোলায় অস্ত্রের মুখে ঠিকাদারের কাছে যুবলীগ কর্মীর চাঁদা দাবি

ভোলা সদর উপজেলায় মো. জুলফিকার আহমেদ জুয়েল নামের এক ঠিকাদার তার কাছে চাঁদা দাবির অভিযোগে মামলা করেছেন মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজ মো. কবির হোসেনের বিরুদ্ধে। 

এ ঘটনায় চাঁদাবাজি মামলায় অভিযুক্ত কবিরকে ধারালো ছুরিসহ গ্রেফতার করেছে পুলিশ। কবির ভোলা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের রিজার্ভ পুকুরপাড় এলাকার আব্দুল আজিজ শেখের ছেলে ও যুবলীগের কর্মী।

রোববার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর আগে শনিবার সন্ধ্যার পর তাকে ধারালো ছুরিসহ আটক করে ভোলা সদর থানা পুলিশ। 

মামলার বাদী ঠিকাদার জুলফিকার আহমেদ জুয়েল ও মামলার এজহার সূত্রে জানা গেছে, বিগত দিনে টিকাদারি কাজ করার সময় অভিযুক্ত মো. কবির হোসেন তার কাছে বিভিন্ন সময়ে চাঁদা দাবি করে আসছে কিন্তু তাকে চাঁদা না দেওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে রাতের আঁধারে ও প্রকাশ্য দিবালোকেও মালামাল চুরি ও লুট করে নিয়ে যায় কবির। কবির স্থানীয় চোর চক্রের সক্রিয় সদস্য।

এ বিষয়ে বিভিন্ন সময়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালেও কেউ বিচার করতে পারেনি। সম্প্রতি আওয়ামী লীগ সরকার ক্ষমতা ছাড়ার পর তার কাছে পুনরায় ৫০ হাজার চাঁদা দাবি করে কবির। তার দাবিকৃত চাঁদা না দেওয়ায় শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের সদর রোডের কর্মকার ফার্মেসির সামনে প্রকাশ্যে একটি ধারালো ছুরি নিয়ে এসে চাঁদা দাবি করে।

একপর্যায়ে কবির হাতে থাকা ছুরি দিয়ে তাকে আঘাত করতে গেলে ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে কবির তাকে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।

এ ঘটনায় তিনি প্রাণ রক্ষায় ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আলোকে সন্ধ্যার পর পুলিশ অভিযান চালিয়ে কবিরকে ছুরিসহ গ্রেফতার করে।

জুলফিকার আহমেদ আরও জানান, ভোলা পৌরসভার প্রভাবশালী এক নেতার ছত্রছায়ায় যুবলীগের দাপট দেখিয়ে শহরের ওয়েস্টার্নপাড়া এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ছিল কবির। এমনকি সে নিজে মাদক সেবন ও বিক্রি করত। আওয়ামী লীগ সরকার ক্ষমতা থেকে যাওয়ার পরও তার এসব অপকর্ম বন্ধ হয়নি। 

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান পাটওয়ারী জানান, ঠিকাদার জুলফিকার আহমেদের দায়ের করা মামলায় অভিযুক্ত মো. কবির হোসেনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তার কাছ থেকে ধারালো একটি ছুরি জব্দ করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba