আজঃ শনিবার ১৯-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৯৯৯-এ ফোনে দুবাইয়ে পাচার হওয়া থেকে রক্ষা পেলেন তরুণী

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ৩১ মে ২০২৩
  • / পঠিত : ২১১ বার

৯৯৯-এ ফোনে দুবাইয়ে পাচার হওয়া থেকে রক্ষা পেলেন তরুণী

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোনে দুবাই পাচার হওয়া থেকে রক্ষা পেলেন এক তরুণী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই তরুণীকে দুবাই পাচার হওয়ার আগে রক্ষা করে পুলিশ।

মঙ্গলবার (৩০ মে) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর মিডিয়া ও পাবলিক রিলেশন্স অফিসার পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।  আনোয়ার সাত্তার জানান, এক তরুণের ছাব্বিশ বছর বয়সী বড় বোন পরিচিত এক লোকের মাধ্যমে দুবাই যাচ্ছিলেন পার্লারে কাজ করার জন্য। তারা ঢাকার খিলক্ষেতের মধ্যপাড়ায় বসবাস করেন। কিন্তু ভিসার কপি দেখে সন্দেহ হওয়ায় তারা ইউএই দূতাবাসে খোঁজ নিয়ে জানতে পারেন ভিসাটি ভুয়া। কিন্তু ততক্ষণে প্রতারক চক্রের সঙ্গে তার বোন রওনা দিয়ে দিয়েছেন এবং তার কাছে কোনো ফোন নেই। কিছুক্ষণের মধ্যে প্রতারক চক্র তার বোনকে নিয়ে ঢাকা এয়ারপোর্ট আসার কথা, কারণ সেদিন রাত ৯টার ফ্লাইটে তার বোনের দুবাই যাওয়ার কথা রয়েছে।

তিনি বলেন, এমন তথ্য জানিয়ে সোমবার (২৯ মে) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা এয়ারপোর্ট থেকে একজন কলার যিনি উচ্চমাধ্যমিকের একজন ছাত্র ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে তার বোনকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়।

৯৯৯-এ কলটেকার কনস্টেবল মিজানুর রহমান কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল মিজান তাৎক্ষণিক এয়ারপোর্ট থানা এবং ইমিগ্রেশন পুলিশকে বিষয়টি জানিয়ে ওই নারীকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়। ৯৯৯ ডিসপাচার এএসআই আসাদুজ্জামান সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার খোঁজ-খবর নিতে থাকেন।  পরে ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার শাহনাজ বেগম ৯৯৯-কে জানান তারা ওই তরুণী যাত্রীর যাত্রা স্থগিত করে তার ভাই এবং স্বামীকে বুঝিয়ে দিয়েছেন। এরইমধ্যে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) প্রতারক চক্রের দুই দালালকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করে।

গ্রেপ্তাররা হলেন- মো. আবদুল খালেক (৪৩) ও মো. ফয়েজুল্লাহ সবুজ (৫৩)। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মানবপাচার আইনে মামলা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba