আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

৯৫ ভাগ পচা মরিচ দিয়ে তৈরি হয় মসলা ভোক্তার অভিযান

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ৩১ মে ২০২৩
  • / পঠিত : ১৮০ বার

৯৫ ভাগ পচা মরিচ দিয়ে তৈরি হয় মসলা ভোক্তার অভিযান

সিরাজগঞ্জ সদরের চণ্ডিদাসগাতি এলাকায় একটি মসলা মিলে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার দেখতে পান ৯৫ ভাগ পচা মরিচ দিয়ে মরিচের গুঁড়া তৈরি করা হচ্ছে। এ অপরাধে ইব্রাহিম মসলা মিল নামে ওই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

মঙ্গলবার (৩০ মে) সকালে উপজেলার চন্ডিদাসগাতি ও শিয়ালকোল এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক হাসান আল মারুফ ঈদকে সামনে রেখে মসলার বাজার নিয়ন্ত্রণে এই অভিযান চালান। সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, ঈদকে সামনে রেখে যেন মসলার বাজারে কেউ বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেদিকে খেয়াল রেখে বিশেষ অভিযান চলছে। পাশাপাশি বাজারে নিয়মিত তদারকি করা হচ্ছে। 

এরই প্রেক্ষিতে আজ চন্ডিদাসগাতি এলাকার ইব্রাহিম মসলা মিলে অভিযান চালিয়ে দেখা যায় তারা ১৫০ কেজি পঁচা মরিচ গুঁড়ো করে মসলা করার জন্য রেখেছে। সেই মরিচের ৯৫ ভাগই পচা। পরে সেই মরিচ জব্দ করে তাদেরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় শিয়ালকোল বাজারের বিসমিল্লাহ কনফেকশনারিকে মেয়াদ উত্তীর্ণ পানীয় বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। 

তিনি আরও বলেন, এ সময় হ্যান্ড মাইকের সাহায্যে বাজারে উপস্থিত ভোক্তাগণ ও ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বিষয়ে অবহিত ও সচেতন করা হয়েছে। সেই সঙ্গে লিফলেট বিতরণ করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।  

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba