আজঃ মঙ্গলবার ২৪-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় নিহত ১০০

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২৩ Sep ২০২৪
  • / পঠিত : ৫ বার

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় নিহত ১০০

ডেইলিএসবিনিউজ ডেস্ক: লেবাননের দক্ষিণাঞ্চলের কয়েকটি শহর এবং গ্রামে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ১০০ জন নিহত ও আরও তিন শতাধিক মানুষ আহত হয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লেবাননের দক্ষিণাঞ্চল ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ১০০ জন নিহত ও আরও ৩০০ জনের বেশি আহত হয়েছেন। হতাহতদের মধ্যে নারী, শিশু ও মেডিকেল কর্মীরাও রয়েছেন।

লেবাননের সরকারি জরুরি স্বাস্থ্য সেবা কেন্দ্র এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি বাহিনীর হামলায় নারী, শিশু, প্যারামেডিকসসহ চার শতাধিক মানুষ আহত হয়েছেন।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, সোমবার সকালের পরপরই লেবাননের দক্ষিণে হিজবুল্লাহর ৩ শতাধিক স্থাপনায় হামলা চালানো হয়েছে। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেন, লেবাননে হামলা আরও তীব্র করা হচ্ছে। হাজার হাজার বাস্তুচ্যুত ইসরায়েলিকে উত্তরে ফেরানোর জন্য আমাদের লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত এই হামলা চলবে।

এর আগে, লেবাননের সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহর সদস্যদের ব্যবহার করা হাজার হাজার পেজার ও ওয়াকি-টকিতে গত সপ্তাহে বিস্ফোরণ ঘটে। এতে লেবাননে ৪০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে; যাদের মধ্যে হিজবুল্লাহর অন্তত ১৬ সদস্য রয়েছেন। এই ঘটনার জন্য ইসরায়েলকে দায়ী করছে হিজবুল্লাহ।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba