আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঢাবিতে বাংলাদেশ ও শেখ হাসিনা নিয়ে গ্রন্থের প্রকাশনা উৎসব

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ৩১ মে ২০২৩
  • / পঠিত : ১০৫ বার

ঢাবিতে বাংলাদেশ ও শেখ হাসিনা নিয়ে গ্রন্থের প্রকাশনা উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু রচিত ‘স্বপ্নের স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি মিলনায়তনে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। গ্রন্থের লেখক অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দিচ্ছেন। তার অনন্য নেতৃত্বগুণের মাধ্যমেই ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিভিত্তিক, জ্ঞানভিত্তিক এবং উদ্ভাবনী নির্ভর। তারা এই মূল্যবান গ্রন্থটি রচনার জন্য লেখককে আন্তরিক ধন্যবাদ জানান।

লেখক অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে অগ্রসর হচ্ছে। এই গ্রন্থে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং “রূপকল্প ২০৪১” বাস্তবায়নে সরকারের সম্ভাব্য নির্বাচনী ইশতেহারের রূপরেখা তুলে ধরার পাশাপাশি, তা বাস্তবায়ন করার স্বরূপ তথ্য-বিশ্লেষণ এবং সচিত্র দিক নির্দেশনা আলোকপাত করেছেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba