আজঃ শুক্রবার ১৮-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শান্তিতে নোবেল পাওয়ায় নিহন হিডানকিওকে ড. ইউনূসের অভিনন্দন

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ১১ Oct ২০২৪
  • / পঠিত : ১২ বার

শান্তিতে নোবেল পাওয়ায় নিহন হিডানকিওকে ড. ইউনূসের অভিনন্দন

ডেইলিএসবিনিউজ ডেস্ক: চলতি বছর জাপানের মানবাধিকার সংস্থা নিহন হিদানকিও শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছে। আর এ পুরস্কার প্রাপ্তিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস সংস্থাটিকে অভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধান উপদেষ্টার ভেরিফাইড ফেসবুক পেজে অভিনন্দন জানিয়ে একটি পোস্ট দেওয়া হয়।

এতে লেখা হয়, ২০২৪ সালের শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার জন্য নিহন হিদানকিও-কে অভিনন্দন। পারমাণবিক নিরস্ত্রীকরণ ও শান্তির প্রতি সংস্থাটির অটল প্রতিশ্রুতি আমাদের সবার অনুপ্রেরণা। হিরোশিমা এবং নাগাসাকির ভয়াবহতা থেকে বিশ্বকে নিরাপদ রাখতে নিহন হিদানকিওর অক্লান্ত প্রচেষ্টা যেন কখনওই ভোলার নয়। এই সংস্থার সাহস এবং উৎসর্গের জন্য ধন্যবাদ। আবারও উষ্ণ অভিনন্দন।

এর আগে, বাংলাদেশ সময় বিকেল ৩টায় আজ শান্তিতে নোবেল বিজয়ী প্রতিষ্ঠান নিহন হিদানকিওর নাম ঘোষণা করে নরওয়েজিয়ান নোবেল কমিটি। পুরস্কার পাওয়া সংগঠনটি স্থানীয়ভাবে হিবাকুশা নামে পরিচিত। সংগঠনটি হিরোশিমা ও নাগাসাকির পারমাণবিক বোমা হামলায় বেঁচে যাওয়াদের প্রতিনিধিত্বকারী একটি জাপানি সংস্থা।

প্রসঙ্গত, ২০০৬ সালে সমাজের ‘নিচ থেকে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন’ করার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ ব্যাংক যৌথভাবে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba