আজঃ শুক্রবার ১৮-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

টঙ্গীতে বিটিসিএলের গুদামের মালামাল লুট, সংঘর্ষে আনসারসহ আহত ১০

Posted By Shuvo
  • আপডেটেড: রবিবার ১৩ Oct ২০২৪
  • / পঠিত : ১২ বার

টঙ্গীতে বিটিসিএলের গুদামের মালামাল লুট, সংঘর্ষে আনসারসহ আহত ১০

: গাজীপুরের টঙ্গীতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) গুদামের মালামাল লুট হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া ও সংঘর্ষে গুদামে নিরাপত্তার দায়িত্বে থাকা তিন আনসার সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

জানা যায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে একটি মাইক্রোবাসে ৮-৯ জন দুর্বৃত্ত টঙ্গীর টিএন্ডটি কলোনির পাশে বিটিসিএলের গুদামে মালামাল লুট করতে আসে। তারা গুদামের দায়িত্বে থাকা আনসার সদস্যদের দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে ফেলে। পরে গুদামে থাকা বৈদ্যুতিক ট্রান্সফর্মার ও তামার তারসহ বিটিসিএলে ব্যবহৃত যন্ত্রাংশ অপর একটি গাড়িতে তুলে নিয়ে যায়। পরে তারা মাইক্রোবাসে পালানোর চেষ্টা করে। 

ঘটনাটি টের পেয়ে পাশে বিটিসিএল কলোনিতে বসবাসরত প্রতিষ্ঠানটির কয়েকজন কর্মকর্তা এগিয়ে এসে তাদের ধাওয়া দেন। এ সময় দুর্বৃত্তরা মাইক্রোবাসটি ফেলে পালিয়ে যায়। বৃহস্পতিবার রাতেই ঘটনাটি জানিয়ে টঙ্গী পূর্ব থানা পুলিশে খবর পাঠালেও পুলিশ ঘটনাস্থলে যায়নি। পরে মাইক্রোবাসটি বিটিসিএলের গুদামের পাশে রেখে দেওয়া হয়।

পরদিন শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ফের দেশীয় অস্ত্র নিয়ে আট দুর্বৃত্ত তাদের ফেলে যাওয়া মাইক্রোবাস নিতে আসে। স্থানীয়রা তাদের ফের ধাওয়া দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় ওমর নামে এক দুর্বৃত্তকে আটক করে গণপিটুনি দেন স্থানীয়রা। কৌশলে ওমরের সঙ্গে থাকা অন্য সদস্যরা পালিয়ে যান।

আহত আনসার সদস্যরা হলেন- মো. শাকিল, আশিক ও শরিফ। তাদের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। অন্য আহতরা হলেনÑমানিক, শামিম, সেলিম, মোয়াজ্জেম হোসেন, আকাশ, নিয়ন ও আল আমিন। গণপিটুনির শিকার ওমর (৩২) টঙ্গীর আমতলী কেরানীটেক বস্তির বাসিন্দা। তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী মো. শাহজাহান বলেন, আমি বিটিসিএল কোম্পানির উত্তরা কার্যালয়ে বার্তাবাহক হিসাবে চাকরি করি। বৃহস্পতিবার গভীর রাতে লুটের ঘটনাটি পুলিশকে জানালেও পুলিশ আসেনি। শুক্রবার রাতে ফের মাইক্রোবাসটি নিতে এলে আমাদের সঙ্গে সংঘর্ষ বাধে। আমরা ওমরকে আটক করলে স্থানীয়রা গণপিটুনি দেন। পরে পুলিশে আবার খবর পাঠালে পুলিশ ওমর ও মাইক্রোবাসটি জব্দ করে নিয়ে যায়।

টঙ্গী পূর্ব থানার এসআই শফিউল আলম বলেন, স্থানীয়রা মালামাল লুট করতে আসা একজন যুবককে আটক করে গণপিটুনি দেন। খবর পেয়ে আহত ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। লুটের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba