আজঃ মঙ্গলবার ২২-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটাল প্রযুক্তির ওপর গুরুত্বারোপ ড. ইউনূসের

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ২১ Oct ২০২৪
  • / পঠিত : ৫ বার

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটাল প্রযুক্তির ওপর গুরুত্বারোপ ড. ইউনূসের

ডেইলিএসবিনিউজ ডেস্ক: দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সোমবার (২১ অক্টোবর) সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

বৈঠকে দ্রুততার সঙ্গে ডিজিটাল প্রযুক্তি গ্রহণ ও বাস্তবায়নের তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের বিষয়েও আলোচনা করা হয়।

এছাড়া বৃহত্তর ঢাকা অঞ্চলের সব সরকারি কর্মকর্তার জন্য ই-রিটার্ন পোর্টালের মাধ্যমে কর বিবরণী দাখিল বাধ্যতামূলক এবং বৃহৎ করপোরেশনগুলোকে সংগঠনের মধ্যে ই-রিটার্নে উৎসাহিত করার সিদ্ধান্ত হয়।

বৈঠকে ডিজিটালাইজেশন নিয়ে সারাদেশে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো (এনএসডাব্লিউ) প্রকল্পকে ডিজিটালাইজেশনের মাধ্যমে উন্নত করার ওপর নতুন করে গুরত্বারোপ করা হয়।

এছাড়া বৈঠকে সরকারি সংস্থাগুলোর মধ্যে আন্তঃসংযোগ নিশ্চিত করা, সামগ্রিক চিত্র ও সম্পূর্ণ ডিজিটালাইজেশন রোডম্যাপের দিকে নজর রাখা এবং ভূমি সম্পর্কিত জনসেবা সম্পূর্ণ ডিজিটালাইজেশনের জন্য একটি কার্যনির্বাহী সময়সূচি প্রণয়ন করার সিদ্ধান্তও নেওয়া হয়।

বৈঠকে মুখ্য সচিব মো.সিরাজ উদ্দিন মিয়া, এনবিআরের চেয়ারম্যান মো.আবদুর রহমান খান, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ এস এম সালেহ আহমেদ, বিডার নির্বাহী চেয়ারম্যান অশিক চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba