আজঃ শনিবার ২১-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শিল্পীদের সরকার যথাযথ সম্মাননা প্রদান করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০১ জুন ২০২৩
  • / পঠিত : ১০৬ বার

শিল্পীদের সরকার যথাযথ সম্মাননা প্রদান করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আবৃত্তিসহ শিল্প-সংস্কৃতির বিভিন্ন প্রথিতযশা শিল্পীদের সরকার যথাযথ সম্মাননা প্রদান করছে।

বুধবার (৩১ মে) বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে 'জীবনের জলছবি' শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।    কে এম খালিদ বলেন, প্রতিমন্ত্রী হিসেবে আমার দায়িত্বকালীন সময়ে এই প্রথম দু'জন স্বনামধন্য আবৃত্তিশিল্পীকে একুশে পদকে ভূষিত করা হয়েছে। তারা হলেন- যথাক্রমে জয়ন্ত চট্টোপাধ্যায় ও ভাস্বর বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগে প্রধানমন্ত্রী আবৃত্তিশিল্পীদের কল্যাণে 'বাংলাদেশ আবৃত্তিশিল্পী সমন্বয় পরিষদ' এর অনুকূলে দুই কোটি টাকার সিড মানি প্রদান করেছেন।

তিনি বলেন, গত বছর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ১৮তম দপ্তর হিসেবে যাত্রা শুরু করে 'বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট'। সবমিলিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিল্পীদের কল্যাণে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, কবি রাম চন্দ্র দাস ইতোমধ্যে নিজেকে একজন খ্যাতিমান কবি হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছেন। তিনি প্রায় ৬০০-৭০০টি গান রচনা করেছেন এবং তাঁর প্রায় বারোটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। একজন সাবেক সরকারি কর্মকর্তার নিজেকে নন্দিত কবি হিসেবে প্রতিষ্ঠিত করা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। সেজন্য তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।   অনুষ্ঠান উদ্বোধন করেন বরেণ্য শিক্ষাবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।   


শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba