আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

জবি শিক্ষককে পেটানো সেই চেয়ারম্যান বরখাস্ত

Posted By Shuvo
  • আপডেটেড: বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩
  • / পঠিত : ২২৪ বার

জবি শিক্ষককে পেটানো সেই চেয়ারম্যান বরখাস্ত

ডেস্ক : খুলনার কয়রা উপ‌জেলার উত্তরচক আমিনীয়া বহুমুখী কা‌মিল মাদরাসার অধ‌্যক্ষ নি‌য়োগ‌ পরীক্ষাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের অধ‌্যাপককে চার ঘণ্টা আটকে রেখে মারধর করা সেই ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৫ জুন) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা জেলার কয়রা উপজেলাধীন মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী।

এই বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(ঘ) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় উল্লিখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

জানা যায়, স্থানীয় মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ অত্র কামিল মাদরাসার ম‌্যা‌নে‌জিং কমিটির সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ছিলেন।

গত ৫ মে কয়রা উপ‌জেলার উত্তরচক আমিনীয়া বহুমুখী কা‌মিল মাদরাসার অধ্যক্ষ নিয়োগ পরীক্ষায় ওই মাদরাসার সভাপতির বিশেষ একজন আবেদনকারীকে বেশি নম্বর প্রদানপূর্বক নিয়োগ প্রদানের জন্য জবি অধ্যাপককে চাপ প্রয়োগ করেন এবং লাঞ্ছিত করেন।

ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ তার বাড়িতে আটকে রেখে প্রায় ৫ ঘণ্টা ধরে নির্যাতনের পর নিয়োগপত্রে স্বাক্ষর করিয়ে নেন। পরে এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদসহ আটজনের নাম উল্লেখ করে কয়রা থানায় মামলা করেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba