আজঃ শুক্রবার ১৮-১০-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

ঢাবি শিক্ষক রহমত উল্লাহর অব্যাহতির মূল নথি হাইকোর্টে তলব

Posted By Shuvo
  • আপডেটেড: শুক্রবার ০৯ জুন ২০২৩
  • / পঠিত : ২৫৬ বার

ঢাবি শিক্ষক রহমত উল্লাহর অব্যাহতির মূল নথি হাইকোর্টে তলব

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত খন্দকার মোশতাক আহমদের প্রতি ‘শ্রদ্ধা’ জানিয়ে বক্তব্য দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতির মূল নথি তলব করেছেন হাইকোর্ট। আগামী বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে এই নথি আদালতে দাখিল করতে বলা হয়েছে।

বুধবার ঢাবি শিক্ষক ড. মো. রহমত উল্লাহর অব্যাহতির বৈধতা প্রশ্নে জারি করা রুলের শুনানিকালে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রহমত উল্লাহর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাজ্জাদ হোসেন।

এর আগে গত ২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত খন্দকার মোশতাক আহমদের প্রতি ‘শ্রদ্ধা’ জানিয়ে বক্তব্য দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতির সিদ্ধান্ত স্থগিতের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টে দ্রুত রুল শুনানির নির্দেশ দেন।

বিচারপতি মো. বোরহান উদ্দিনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba