আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

গাড়ি ভাড়ার টাকা চাওয়া ৫ ভুয়া সাংবাদিক কারাগারে

Posted By Shuvo
  • আপডেটেড: বুধবার ১৪ জুন ২০২৩
  • / পঠিত : ১৭৪ বার

গাড়ি ভাড়ার টাকা চাওয়া ৫ ভুয়া সাংবাদিক কারাগারে

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়ার কাছে সাংবাদিক পরিচয় দিয়ে আর্থিক সুবিধা চাওয়ার অপরাধে এক নারীসহ ৫ ভুয়া সংবাদকর্মীকে জেল-জরিমানা করা হয়েছে। 

এসময় তাদের কাছ থেকে একটি ফিটনেসবিহীন মাইক্রোবাস, চ্যানেলের মাইক্রোফোন (বুম) ও বিভিন্ন পত্রিকার ভিজিটিং কার্ড জব্দ করা হয়। মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে এ ঘটনাটি ঘটেছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নেত্রকোণা সদর এলাকার মজিবুর রহমানের ছেলে মনিরুজ্জামান (৫৪)। তিনি নিজেকে বিটিভির খোঁজ খবর অনুষ্ঠান ও সাপ্তাহিক এশিয়া বার্তার সাব-এডিটরের পরিচয় দেন। অপরজন মাজহারুল ইসলাম ওরফে অনিক দেওয়ান (২৪) নিজেকে দৈনিক আজকের আলোকিত সকালের ক্রাইম রিপোর্টারের পরিচয় দেন। তিনি গাজীপুরের পূবাইল করমতলা এলাকার বাহার আলী দেওয়ানের ছেলে।

একই পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি পরিচয় দেন টঙ্গী আরিচপুর এলাকার বাচ্চু সরকারের ছেলে নাজমুল ইসলাম ওরফে সেলিম সরকার (৩৪) ও টঙ্গী এরশাদনগর এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে কামরুজ্জামান (২৪)। এছাড়াও একই পত্রিকার রিপোর্টার পরিচয় দেন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার সোয়াইবপুর গ্রামের ফখরুল ইসলামের মেয়ে রোজিনা আক্তার (১৯)। 

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়েজুর রহমান জানান, সাংবাদিক পরিচয় দিয়ে এক নারীসহ ৫ ব্যক্তি সাদা রঙের একটি নোহা মাইক্রোবাসে করে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়ার কাছে যান। সেখানে গিয়ে নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে নানাভাবে ভয়ভীতি দেখানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা দুপুরে খাওয়া ও যাতায়াতের জন্য কিছু টাকা দাবি করেন। টাকা দাবি করায় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া। পাঁচজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba