আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

চট্টগ্রামে আরেক আইপিটিভি কার্যালয়ে অভিযান

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ২৭ জুন ২০২৩
  • / পঠিত : ১৬৫ বার

চট্টগ্রামে আরেক আইপিটিভি কার্যালয়ে অভিযান

চট্টগ্রাম নগরে গড়ে ওঠা চট্টলা টিভি নামে আরেক আইপিটিভি কার্যালয়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। সোমবার (২৬ জুন) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এবং হিমাদ্রী খীসা এ অভিযান পরিচালনা করেন। এ সময় অননুমোদিত অনলাইন টিভি কার্যালয়টি বন্ধ করে দেওয়া হয়। 

জেলা প্রশাসন জানায়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখার নির্দেশনা মোতাবেক অননুমোদিত আইপিটিভি বন্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। তারই ধারাবাহিকতায় সোমবার চট্টলা টিভি নামে একটি কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। টিভিটি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের নিয়ে কাজ করার নামে চাঁদাবাজি ও ভূমিদস্যুতাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড করছে।

তাদের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন করে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের থেকে আর্থিক ফায়দা লুটে নেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া চট্টলা টিভির অফিসে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জমি-জমা সংক্রান্ত এবং বিবাদের অভিযোগ ও মামলা সংক্রান্ত কাগজপত্র পাওয়া গিয়েছে। তারা এ সংক্রান্ত খবর তৈরি করে সেগুলো ইউটিউব ও ফেসবুকে প্রচার করে থেকে। 

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম বলেন, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা -২০১৭ (২০২০ সালে সংশোধিত) এবং জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ লঙ্ঘন করে করে গড়ে ওঠা এসব ভুঁইফোড় অনলাইন সংবাদ গড়ে উঠেছে। এসব বন্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

এর আগে রোববার অভিযান চালিয়ে সি প্লাস, সিভিশন, ২৪-টিভি ও দৈনিক অর্থনীতি নামে চারটি অনলাইন টিভির অফিস বন্ধ করে দেওয়া হয়েছিল।

ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba