আজঃ মঙ্গলবার ১৭-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

শওকত মাহমুদকে বিএনপি থেকে বহিষ্কার

Posted By Shuvo
  • আপডেটেড: সোমবার ০৩ এপ্রিল ২০২৩
  • / পঠিত : ২১৭ বার

শওকত মাহমুদকে বিএনপি থেকে বহিষ্কার

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদকে প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়েছে।
বিএনপির একটি সূত্রে জানা গেছে, এর আগেও শওকত মাহমুদকে দলের শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তখন তাকে প্রাথমিকভাবে সর্তক করা হয়েছিল। কিন্তু তারপরও তিনি গত ১৬ মার্চ কলামিস্ট ফরহাদ মজহারের সঙ্গে জাতীয় ইনসাফ কায়েম কমিটি নামে একটি সংগঠনের ব্যানারে রাজধানীর একটি হোটেলে কিছু রাজনীতিবিদ ও আমলাদের নিয়ে নৈশভোজের আয়োজন করেন। যা বিএনপিকে তিনি জানাননি। এই কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
গত বছরের এপ্রিলের শুরতে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে পেশাজীবীদের ব্যানারে সমাবেশ করায় শওকত হমুদের কাছে ব্যাখ্যা চেয়েছিল বিএনপি। এ বিষয়ে জানতে চাইলে তখন শওকত মাহমুদ বলেন, ব্যাখ্যা তলব করে আমাকে একটি চিঠি দিয়েছে বিএনপি। এ জন্য পাঁচ দিন সময় বেঁধে দিয়েছে। আমি যেহেতু দল করি, তাই বেঁধে দেওয়া এই সময়ের মধ্যেই চিঠির লিখিত জবাব দেব।

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba