আজঃ বৃহস্পতিবার ১৯-০৯-২০২৪ ইং || খ্রিষ্টাব্দ

১৬০ টাকায় কেনা মরিচ ৪০০ টাকায় বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

Posted By Shuvo
  • আপডেটেড: মঙ্গলবার ০৪ জুলাই ২০২৩
  • / পঠিত : ১৭৪ বার

১৬০ টাকায় কেনা মরিচ ৪০০ টাকায় বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

মানিকগঞ্জসহ সারাদেশে বেশ কয়েক দিন ধরেই কাঁচা মরিচের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। এতে পাইকারি ও খুচরা বাজারে ব্যাপকভাবে প্রভাব পড়েছে। বাজারে গিয়ে বিপাকে পড়ছেন স্বল্প আয়ের ক্রেতারা। ভারত থেকে মরিচ দেশে আসার পরও জেলার বিভিন্ন বাজারে মরিচের দাম না কমায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান শুরু করেছে। 

পাইকারি বাজারের ব্যবসায়ীরা প্রতি কেজি মরিচ ১৬০ টাকায় কিনে এনে ভোক্তার কাছে বিক্রি করছেন ৩৫০ থেকে ৪০০ টাকা। অভিযানে এমন তথ্যের প্রমাণ পান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। পরে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে মরিচ বিক্রির দায়ে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেন তিনি।

সোমবার (৩ জুলাই) দুপুর আড়াইটার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ তথ্য জানান।

জানা গেছে, সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর কাঁচা বাজার আড়ৎ, মোল্লা বাজার, পৌর কাঁচা বাজার ও মানিকগঞ্জ দুধ বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়। এ সময় ১৬০ টাকায় কেনা কাঁচা মরিচ খুচরা বাজারে ৩৫০-৪০০ টাকায় বিক্রি করতে দেখা যায়। অতিরিক্ত মূল্যে কাঁচা মরিচ বিক্রি, ক্রয়কৃত পণ্যের রশিদ সংরক্ষণ না করা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক আব্দুল লতিফ মহোদয়ের নির্দেশনায় আজকে কাঁচা মরিচের দাম নিয়ন্ত্রণে সদর উপজেলার বেশ কয়েকটি পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অতিরিক্ত দামে প্রতি কেজি মরিচ বিক্রির দায়ে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এ সময় খুচরা ও পাইকারি বাজারের সকল ব্যবসায়ীকে ক্রয়-বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।  জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। 



ট্যাগস :

শেয়ার নিউজ


নিউজ কমেন্ট করার জন্য প্রথমে আপনাকে লগইন করতে হবে লগইন করুন

© All rights reserved © "Daily SB NEWS"
Theme Developed BY Global Seba